শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
276063_1খােলা বাজার২৪, বুধবার, ১৮ জানুয়ারি ২০১৭:  ইসলামী ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান ইসলামী ব্যাংক ফাউন্ডেশনে ৪২৭ জনকে অবৈধভাবে নিয়োগ দেওয়া নিয়ে তোলপাড় শুরু হয়েছে। ইসলামী ব্যাংকের পুনর্গঠনের আলোচনার মধ্যেই এ খবর জানতে পেরেছে নতুন পরিচালনা পর্ষদ।

ইসলামী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও এমডি কোনো নিয়োগ প্রক্রিয়া ছাড়াই ইসলামী ব্যাংক ফাউন্ডেশনে ওই ৪২৭ জনকে নিয়োগ দিয়ে গেছেন। জানা গেছে, নিয়োগ পাওয়া ব্যক্তিরা সবাই জামায়াত-শিবিরের নেতাকর্মী।

এ ব্যাপারে ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ আহসানুল আলম বলেন, আমরা এ বিষয়ে কিছুই জানতাম না। মঙ্গলবার রাতে জানতে পারি ৪২৭ জন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনে নিয়োগ দেওয়া হয়েছে। তবে জানার পর থেকে আমরা পর্যবেক্ষণ করছি কীভাবে এ নিয়োগ হয়েছে।

তিনি জানান, এ নিয়োগ প্রক্রিয়া কোনোভাবেই বৈধ হবে না কারণ কাউকে নিয়োগ দিতে হলে একটি নিয়োগ প্রক্রিয়া দরকার কিন্তু তারা তা করেননি। তাই ৪২৭ জনের নিয়োগ কখনই বৈধ হবে না। এছাড়া আমরা একজনকেও অবৈধভাবে নিয়োগ দেব না।

সম্প্রতি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও নেতৃত্বে ব্যাপক পরিবর্তন আনা হয়। পরিচালনা পর্ষদের সভায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের নতুন চেয়ারম্যান হিসেবে আরাস্তু খান নির্বাচিত হন। সভায় মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিনকে এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান, ড. মো. জিল্লুর রহমানকে অডিট কমিটির চেয়ারম্যান এবং মো. আবদুল মাবুদকে রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান নির্বাচিত করা হয়।