শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

63

খােলা বাজার২৪।। মঙ্গলবার, ২৮ মার্চ ২০১৭: ঢাকায় অনুষ্ঠিতব্য ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৬তম সম্মেলন উপলক্ষে বিমানবন্দরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এর অংশ হিসেবে আগামী ১২ দিন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাধারণ দর্শণার্থী প্রবেশ বন্ধ থাকবে।

সিভিল এভিয়েশন অথরিটির জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম জানিয়েছেন, আইপিইউ সম্মেলনের নিরাপত্তার লক্ষ্যে বিমানবন্দরে দর্শণার্থী প্রবেশে ১২দিনের সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে সিভিল এভিয়েশন অথরিটি। বিপুল সংখ্যক বিদেশি ভিআইপি অতিথির নিরাপত্তা নিশ্চিত করতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর ফলে মঙ্গলবার থেকে ৮ এপ্রিল পর্যন্ত বিমানবন্দরে দর্শণার্থী প্রবেশ করতে পারবেন না।
সিভিল এভিয়েশন অথরিটির পক্ষ থেকে রেজাউল করিম আরো বলেন, ‘এই নিষেধাজ্ঞা সাময়িক। আইপিইউ সম্মেলনের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সোমবার সিভিল এভিয়েশন এক জরুরি বৈঠক করে। বৈঠকে নিরাপত্তা-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। এর একটি সিদ্ধান্ত এটি। সম্মেলন শেষে বিমানবন্দর আবার দর্শণার্থীদের জন্য খুলে দেওয়া হবে।’

প্রসঙ্গত, বাংলাদেশ জাতীয় সংসদ ও আইপিইউর যৌথ উদ্যোগে আগামী ১ থেকে ৫ এপ্রিল ঢাকায় আইপিইউ-এর ১৩৬তম সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে যোগ দিতে আসছেন ১৩১টি দেশের স্পিকার, ডেপুটি স্পিকার ও সংসদ সদস্যসহ প্রায় দেড় হাজার অতিথি। আয়োজক দেশ হিসেবে সম্মেলনে সভাপতিত্ব করবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করবেন।