শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

74খােলা বাজার২৪।। বুধবার, ২৯ মার্চ ২০১৭:  নির্বাচনের আগের দিন কুমিল্লা শহরে একটি জঙ্গি আস্তানা ঘিরে পুলিশের অবস্থানে উদ্বিগ্ন না হতে ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

ভোটের পরিবেশ নির্বিঘ্ন রাখতে সব ধরনের প্রস্তুতি নেওয়ার কথা জানিয়ে তিনি বলেছেন, প্রয়োজনে ভোট শেষে ওই জঙ্গি আস্তানায় অভিযান চালাবে বলে আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা তাকে জানিয়েছেন।
সাম্প্রতিক দুটি জঙ্গি আস্তানায় নিরাপত্তা বাহিনীর অভিযান চলাকালে পাল্টাপাল্টি গুলি ও বোমার বিস্ফোরণে ওই সব এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। গত ১৬ মার্চ বিকালে চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি জঙ্গি আস্তানা ঘিরে ফেলার পরদিন ভোরে সেখানে চূড়ান্ত অভিযান চালানো হয়। গুলি ও বিস্ফোরণের শব্দে আতঙ্কের রাত কাটান এলাকাবাসী।

সর্বশেষ জঙ্গিবিরোধী অভিযান চলে সিলেটের দক্ষিণ সুরমার একটি বাড়িতে। পাঁচদিনের ওই অভিযানের মধ্যেই পাশের একটি জায়গায় বোমা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জনের মৃত্যু হয়।

এই প্রেক্ষাপটে কুমিল্লা সিটি করপোরেশনে ভোটের আগের দিন বুধবার দুপুরে শহরের কোটবাড়ী এলাকায় জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে ঘিরে ফেলে পুলিশ।

কুমিল্লার পুলিশ সুপার শাহ মো. আবিদ হোসেন বলেছেন, “ওই বাড়িতে কয়েকজন জঙ্গি আছে এবং তাদের কাছে বোমা থাকতে পারে বলে আমরা ধারণা করছি।”

এই ঘটনার পর আইন-শৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন সিইসি নূরুল হুদা।

তিনি বলেন, “পুলিশ সংশ্লিষ্ট বাড়ি ঘিরে রেখেছে। সেক্ষেত্রে ভোটের কোনো অসুবিধা হবে না। ভোটারদের নির্বিঘ্ন পরিবেশ নিশ্চিত করা হয়েছে। কোনোভাবেই আতঙ্কিত হবেন না।

“পুলিশ আমাকে জানিয়েছে, প্রয়োজন হলেই অভিযানের বিষয়ে পদক্ষেপ নেবে। তবে ভোটের মধ্যে এ অভিযান হবে না। প্রয়োজনে ভোট শেষে তারা অভিযান করবে।”

কোটবাড়ী এলাকাটি কুমিল্লা শহরের এক প্রান্তে হলেও তা কুমিল্লা সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের মধ্যে পড়েছে। পাশের উত্তর বাগমারা গন্ধমতি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র বৃহস্পতিবার ভোট হবে।মহিলা ভোটারদের এই কেন্দ্রে ভোটার সংখ্যা দুই হাজারের বেশি।