শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলা বাজার২৪।। শুক্রবার, ২৮ এপ্রিল ২০১৭: 13তিনে ওঠার দারুণ সুযোগ ছিল ম্যানচেস্টার সিটির সামনে। তাতে অন্তত আগামী চ্যাম্পিয়ন্স লিগটা অনায়াসেই খেলতে পারতো পেপ গার্দিওলার দল; কিন্তু নিজেদের মাঠ ইত্তিহাদে সে সুযোগটা কাজে লাগাতে পারেননি সার্জিও আগুয়েরো, কেভিন ডি ব্রুইনরা। হোসে মরিনহোর দলের সঙ্গে ড্র করেছে গোলশূন্যভাবে। নিষ্ফলাই শেষ হলো ম্যানচেস্টার ডার্বির ম্যাচটি।

প্রিমিয়র লিগে মহারণ বলতেই বোঝায় ম্যাঞ্চেস্টার ডার্বির ম্যাচকে। দ্য রেড ডেভিলস বনাম দ্য স্কাই ব্ল্যুজ। বৃহস্পতিবার রাতে ফুটবলপ্রেমিদের চোখ ছিল এই হেভিওয়েট ম্যাচের দিকে; কিন্তু খেলা শেষ হল একরাশ হতাশায দিয়ে। ম্যাচের ফল গোলশূন্য ড্র।
গত সেপ্টেম্বরে লিগের প্রথম পর্বের ম্যাচে ওল্ড ট্র্যাফোর্ডে ২-১ ব্যবধানে জিতেছিল ম্যান সিটি। পেপ গার্দিওলাকে জবাব দেওয়ার দারুণ সুযোগ পেয়েছিলেন হোসে মরিনহো। যদিও পুরো ম্যাচে সিটি আধিপত্য দেখালেও, তাদের আক্রমণ ছিল অত্যন্ত অগোছালো। সার্জিও আগুয়েরোর একের পর এক গোল মিসের মহড়ার কারণেই জয় পেলো না ম্যান সিটি।

অন্যদিকে ম্যান ইউ’র খেলায় বলার মতো কিছু ছিল না। ম্যাচের ৮৪ মিনিটে পুরো খেলার তাল কাটল মারুয়ানে ফেল্লাইনির লাল কার্ড। সার্জিও আগুয়েরোকে পিছন থেকে ফাউল করে হলুদ কার্ড দেখেন তিনি। এর পরের মুহূর্তেই আর্জেন্টাইন স্ট্রাইকারকে মাথা দিয়ে গুঁতো মারেন বেলজিয়াম মিডফিল্ডার। কালবিলম্ব না করেই লাল কার্ড দেখান রেফারি।

২০০৬ বিশ্বকাপের ফাইনালে জিনেদিন জিদান হেডবাটে ইতালিয়ান ডিফেন্ডার মার্কো মাতেরাজ্জিকে ফেলে দেন। আজও ফুটবলে বিখ্যাত হয়ে আছে জিদানের সেই হেডবাট। এদিন ফেল্লাইনি মনে করালেন জিদানকেই।

সেরা চারে থেকে লিগ শেষ করার দৌড়ে দুই ম্যাঞ্চেস্টারই থাকল এক জায়গায়। ৩৩ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে চার নম্বরে গার্দিওলার ম্যান সিটি। এক পয়েন্ট কম নিয়ে পাঁচে রয়েছে হোসে মরিনহোর ম্যান ইউ।