বৃহঃ. মার্চ ২৮, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

6kখােলা বাজার২৪।। রবিবার, ২৮ মে, ২০১৭: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) রোববার সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া উপাচার্যের বাসভবন ঘেরাওয়ের ঘটনায় আন্দোলনরত ৪২ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

শনিবার রাতে উপাচার্যের বাসভবনে অনুষ্ঠিত জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের নির্দেশে ৪২ জন শিক্ষার্থীকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম।

তিনি আরো জানান, বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবন ভাঙচুর করার জন্য অর্ধশত শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।এদিকে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করায় কর্তৃপক্ষের সকাল থেকে শিক্ষার্থীরা হল ছাড়তে শুরু করেছে। তবে হঠাৎ করে হল বন্ধ করে দেয়ায় শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন।
কোন কোন শিক্ষার্থীরা মনে করেন বিশ্ববিদ্যালয়ের তাৎক্ষণিক এমন সিদ্ধান্ত নেয়া উচিত হয়নি। একাধিক বিভাগে ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আবার অনেক বিভাগের ফাইনাল পরীক্ষা ডেট রয়েছে এ মাসে। সামনে বিসিএস পরীক্ষা। অনেকে চাকরির পরীক্ষা দিচ্ছেন। এমন অবস্থায় এ সিদ্ধান্ত ক্ষতির মুখে পরবেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় শুক্রবার সড়ক দুর্ঘটনায় দুই ছাত্রের মৃত্যুকে কেন্দ্র করে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। শনিবার দুপুরে নিরাপদ সড়কের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।অবরোধকারী শিক্ষার্থীদের সঙ্গে দুপুরে কথা বলতে যান উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। কিন্তু শিক্ষার্থীরা অবরোধ না সরালে বিকেলে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।