বুধ. এপ্রি ১৭, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

20031904_1398366643550313_2579860861884347788_nখােলা বাজার২৪।। সোমবার, ১৭ জুলাই, ২০১৭: ঠাকুরগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা আব্দুল মান্নান খুনের ঘটনায় উপজেলা যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক সজীব দত্ত আটকের পর একইদিনে ঠাকুরগাঁও জেলা যুবলীগের সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীরকে (অভিযুক্ত সজীব দত্তের বড়ভাই ) ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার বিকেলে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত পুলিশ সুপার দেওয়ান লালন বিষয়টি নিশ্চিত করে বলেন, ঠাকুরগাঁও সদর উপজেলা সেচ্ছাসেবকলীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান খুনের মুল আসামি উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজিব দত্তকে নওগাঁয় গ্রেফতার হয়। পরে একই খুনের মামলায় ‘অভিযুক্ত’ সজীবের বড়ভাই সমীরকেও ঢাকা থেকে আটক করা হয়েছে।

এর আগের নিহত মান্নানের ভাই আবু আলী বাদী হয়ে ঠাকুরগাঁও থানায় সজিব দত্ত ও মারুফ হোসেন শান্তসহ অজ্ঞাত ৩/৪ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মান্নান খুনের সাথে জড়িত সন্দেহে সজিব দত্তের ভাই পিন্টু দত্ত ও আসামি শান্ত’র ভাই রতনকে এর আগে পুলিশ আটক করে।
নওগাঁয় আটক হওয়া সজীব দত্ত

উল্লেখ্য , ঠাকুরগাঁও সদর উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সজীব দত্তের সঙ্গে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের অর্থ-বিষয়ক সম্পাদক আব্দুল মান্নানের টেন্ডার ও টোল আদায় নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।

কয়েকদিন আগে সিগারেট খাওয়াকে কেন্দ্র করে তাদের মধ্যে হাতাহাতি হয়। এ সময় যুবলীগ নেতা সজীব দত্ত মান্নানকে পরে দেখে নেয়ার হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন। পরবর্তীতে আব্দুল মান্নান সজীব দত্তের বড় ভাই জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্তকে বিষয়টি অবহিত করলেও তা সুরাহা করেনি। ওই ঘটনার জের ধরে যুবলীগ নেতা সজীব দত্ত ও শান্ত সহ ৪ জন মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টায় আব্দুল মান্নানকে শহরের মুন্সিরহাট বিহারীপাড়া এলাকার গলিতে দেখে পেছন থেকে ধারাল অস্ত্র দিয়ে আঘাত করেন। একপর্যায়ে মান্নান মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় আব্দুল মান্নানকে বাঁচানোর জন্য এগিয়ে এলে সাবেক ছাত্রলীগ নেতা জুম্মনকে সজীব দত্ত ছুরিকাঘাত করে মোটরসাইকেলযোগে পালিয়ে যান।

স্থানীয় লোকজন আব্দুল মান্নান ও জুম্মনকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে আনার পথে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে পথিমধ্যে মান্নান মারা যান। আর জুম্মনকে হাসপাতালে ভর্তি করা হয়।

গত ১১ জুলাই অভ্যন্তরীণ কোন্দলের জেরে ঠাকুরগাঁও সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের অর্থবিষয়ক সম্পাদক আব্দুল মান্নান প্রতিপক্ষের ছুরিকাঘাতে নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা জুম্মন।

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে ঠাকুরগাঁও সদর থানায় নিহতের বড় ভাই আবু আলী বাদী হয়ে হত্যা মামলাটি করেন। মামলায় সজীব দত্ত ও শান্ত’র নাম উল্লেখ করে অজ্ঞাত আরও তিন-চারজনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করা হয়েছে।