শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

f34a1267a00bdcf7e2e7b3bc08b1df58-599b2d4f7daa6খােলা বাজার২৪।। মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭: সাধারণত ঈদুল আজহায় ফ্যাশন-বাজার ততটা জমজমাট থাকে না। ঈদুল ফিতরে যেমন কমবেশি সবাই পোশাক কেনেন, ঈদুল আজহায় বিষয়টি তেমন নয়। তবে পরিবারের ছোটদের নতুন পোশাক কিনতেই হয়। সে কারণে ফ্যাশন হাউস এবং পোশাকের দোকানগুলোতেও দেখা যায় শিশু-কিশোরদের জন্য নতুন ডিজাইনের পোশাকের সংগ্রহ। ওদের পোশাকও তো হবে হাল ফ্যাশনের।

শিশুর পোশাকে নানা কাটছাঁট
মেয়েদের পোশাক
ছোট মেয়েদের জন্য সালোয়ার-কামিজ, স্কার্ট, বিভিন্ন কাটের টপ, জমকালো ফ্রক, কুর্তা এবং বিভিন্ন ছাপা নকশার টি-শার্ট রয়েছে বাজারে। তবে এবার লম্বা কামিজ ও কুর্তার সঙ্গে লম্বা কটির ডিজাইন বেশ চলছে। ভেতরের কাপড়ের রঙের সঙ্গে বিপরীত রঙের কটি তৈরি করা হচ্ছে। আড়ংয়ের বিপণন বিভাগের কর্মকর্তা আজমেরী আকতার বলেন, ‘এবার সালোয়ার-কামিজ ছাড়াও ঘাগরা-চলি পাওয়া যাচ্ছে মেয়েদের জন্য। ৮ থেকে ১৫ বছর বয়সীরা এটি পরতে পারবে।’ এ ছাড়া সালোয়ার ও প্যান্টের কাটেও থাকছে পরিবর্তন। শুধু এক রঙের কিংবা বিভিন্ন ছাপায় তৈরি করা হয়েছে শিশুদের জন্য পালাজ্জো।
জমকালো ফ্রকে ছোট পুঁতি, ওপরে ক্যাপ বসানো এবং নিচের দিকে বিভিন্ন লেয়ার করা নকশাও যুক্ত হয়েছে এবার। এ ছাড়া ফুলেল নকশা এবং ছাপা চেকের সঙ্গে নানা রকম লেস, শো-বোতাম, ফিতা, এমব্রয়ডারির কাজ থাকছে পোশাকে।

ছেলেদের জন্য
ছোট ছেলেদের জন্য বাজারে আছে টি-শার্ট, ফতুয়া, শার্ট, পায়জামা-পাঞ্জাবি আর ধুতি-শেরোয়ানি। টি-শার্টে রং হিসেবে এবার দেখা যাচ্ছে প্যাস্টেলের নানা শেডের। কার্টুন চরিত্রের টি-শার্ট, চেক নকশার শার্ট, ফতুয়া, স্ক্রিন প্রিন্টের পাঞ্জাবি পাওয়া যাচ্ছে বাজারে। পাঞ্জাবির সঙ্গে মিলিয়ে পরার জন্য ব্লেজারের দেখা যাবে এবার।

নবজাতকের জন্য
নবজাতকের জন্য সুতি ও ভয়েল কাপড়ের নিমা, ফতুয়া, হাফহাতা ফ্রক, বিভিন্ন ছাপা নকশার শার্ট পাওয়া যাচ্ছে। শুধু হালকা রং নয়, ফ্রকগুলোয় উজ্জ্বল রঙের সঙ্গে এমব্রয়ডারির সামান্য কাজও রয়েছশিশুদের পোশাকে থাকছে নানা ধরনের কাটছাঁট। ছবি: খালেদ সরকারহওয়া চাই আরামদায়ক
শুধু হাল ফ্যাশন হলেও হবে না, শিশুদের পোশাক হওয়া চাই যথেষ্ট আরামদায়ক। ফ্যাশন হাউস অঞ্জন’সের প্রধান নির্বাহী শাহীন আহম্মেদ বলেন, ‘এবার ঈদ বৃষ্টির দিনে হলেও এ সময়ে কিন্তু আবহাওয়া উষ্ণ থাকে। তাই শিশুর পোশাকের কাপড় নরম ও আরামদায়ক দেখেই বাছাই করা উচিত।’ লিনেন, সুতি, ভিসকস, ভয়েল ও হাফ-সিল্কের কাপড়েই তৈরি করা হয়েছে শিশুর পোশাক। একটু ভারী পোশাকে ব্যবহার করা হয়েছে অ্যান্ডি-সিল্ক, পাতলা নেট ও জর্জেট কাপড়।

যেখানে পাবেন
নিপুণ, দেশি দশ, আড়ং, নিত্য উপহার, শৈশব, রং, বিবিয়ানা, গাও গেরাম, বাংলার মেলা, অঞ্জন’স, কে ক্র্যাফট, সেইলর, স্টাইলসেলসহ সব কটি ফ্যাশন হাউসেই মিলবে শিশুর ঈদপোশাক। এ ছাড়া আজিজ সুপার মার্কেট, বসুন্ধরা শপিং মল, নিউমার্কেট, মৌচাক, রাজধানী মার্কেটে মিলবে শিশুর আরামদায়ক পোশ