শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

CPB-SPB Logoখােলা বাজার২৪।। মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক কমরেড মো. শাহ আলম ও বাংলাদেশের সমাজাতিন্ত্রক দল-বাসদ’র সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান আজ এক বিবৃতিতে, প্রধান বিচারপতি ও উচ্চ আদালত সম্পর্কে একদিকে সরকারী দল ও জোটের বিভিন্ন নেতৃবৃন্দের অনভিপ্রেত আক্রমণ ও রায় বাতিল না করলে প্রধান বিচারপতির পদত্যাগের ‘একদফা’ দাবিতে আন্দোলনের হুমকি প্রদান এবং অন্যদিকে ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে বিএনপি নেতৃবৃন্দের অকারণ উল্লাসে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

বিবৃতিতে সিপিবি-বাসদ নেতৃবৃন্দ বলেন, সরকারী দল ও জোটের নেতৃবৃন্দের প্রধান বিচারপতি ও বিচারকদের প্রতি ব্যক্তিগত আক্রমণ, অশালীন মন্তব্য বিচার বিভাগের স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করছে। নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগ ও বিএনপি নেতৃবৃন্দের এহেন দায়িত্বহীন আচরণ দেশকে বিপদজনক পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে। ষড়যন্ত্রের শক্তি দ্বারা দেশের বিরুদ্ধে চক্রান্ত করার আশংকা তৈরি হচ্ছে। বিচার বিভাগ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির ক্ষমতার খেলা দেশের জন্য বিপদ ডেকে আনবে।
সিপিবি-বাসদ নেতৃবৃন্দ আওয়ামী লীগ-বিএনপি উভয় দলের নেতৃবৃন্দের প্রতি প্রধান বিচারপতি ও উচ্চ আদালত সম্পর্কে সংযত মনোভাব প্রদর্শনের আহ্বান জানান।