শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার২৪,মঙ্গলবার, ২৯ জানুয়ারি ২০১৯ঃ আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের শরিকরা বিরোধী দলের ভূমিকা পালন করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। মঙ্গলবার (২৮ জানুয়ারি)  বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ)  মিলনায়তনে সদ্য প্রয়াত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক  ‘সৈয়দ আশরাফুল ইসলাম’- এর শোকসভায় এ কথা বলেন তিনি।

মোহাম্মদ নাসিম বলেন, সংসদে ১৪-দলীয় জোটের শরিকরা বিরোধী কণ্ঠের ভূমিকা পালন করে। তবে তা আনুষ্ঠানিক বিরোধী দল হিসেবে নয়। ১৪ দলের শরিকরা সংসদের ভেতর ও বাইরে অনানুষ্ঠানিকভাবে সরকারের যেকোনো কার্যক্রমের সমালোচনা করবে।

তিনি বলেন, এদেশে সরকার চলবে মুক্তিযুদ্ধের চেতনায় ও বিরোধী দলও থাকবে মুক্তিযুদ্ধের চেতনায়। উপজেলা নির্বাচনে ১৪ দলের শরিকরা পৃথকভাবে অংশ নেবে। উপজেলা নির্বাচন জোটবদ্ধভাবে করার কোনো সুযোগ নেই।

বিএনপির সমালোচনা করে ১৪ দলের মুখপাত্র বলেন, নির্বাচনে বিএনপির ব্যর্থতার জন্যে অন্যকে দায়ী করলে হবে না। আপনারা (বিএনপি) পার্লামেন্টে গিয়ে ব্যর্থতার কথা বলেন। বিএনপি পার্লামেন্টে না যাওয়ার সিদ্ধান্ত কতদিন থাকবে জানি না। তারা অভিমান করে হয়তো প্রধানমন্ত্রীর আমন্ত্রণে চায়ের দাওয়াতে যাবেন না, তবে পার্লামেন্টে যাবেন।

এসময় আওয়ামী লীগের এ নেতা তথ্যমন্ত্রী হাছান মাহমুদের কাছে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) থেকে তোষামোদকারীদের সরিয়ে দেয়ার অনুরোধ জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের সভাপতি ও সাবেক নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।