শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
খােলাবাজার২৪,মঙ্গলবার, ২৯ জানুয়ারি ২০১৯ঃপিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুর জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য জসিম উদ্দীন খান দীর্ঘদিন পর তার নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে পিরোজপুরের রাজনীতিতে আবারও সরব। তিনি সমপ্রতি তার বিশাল রাজনৈতিক কর্মী বাহিনী নিয়ে পিরোজপুর সার্কিট হাউজে গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী এডভোকেট শ. ম. রেজাউল করিম এর সাথে সাক্ষাৎ করেন।

জসিম উদ্দীন খান প্রায় ১০ বছর পিরোজপুরের আওয়ামীলীগের রাজনীতি থেকে দূরে ছিল।তিনি পিরোজপুর জেলা বাস-মিনিবাস মালিক সমিতির  সভাপতি ছিল। ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-১ আসনে এ কে এম এ আউয়াল এমপি নির্বাচিত হওয়ার পরে জেলা বাস মালিক সমিতি এমপির সমর্থকরা দখল করে নেয়।

রাজনৈতিক প্রতিহিংসার কারনে পিরোজপুর-১ আসনের এমপি জেলা আওয়ামীলীগের সভাপতি এ কে এম এ আউয়াল জসিম উদ্দিন খানকে জেলা আওয়ামীলীগ থেকে বিতাড়িত করার জন্য তাকে কমিটিতে সদস্য হিশেবেও রাখেননি।

এর আগে জসিম উদ্দিন খান পিরোজপুর জেলা আওয়ামীলীগের সন্মানিত সদস্য ছিলেন এবং তার রাজনীতিতে ভূমিকা ছিল চোখে পরার মতন।পিরোজপুরের রাজনীতিতে তার ছিল বিশাল কর্মী বাহীনি। এটাই ছিল তার জন্য কাল।তাই তার নিজ দলের প্রতিপক্ষ এই বিশাল কর্মী বাহীনিকে মেনেনিতে পারেনি। তাকে রাজনীতি থেকে দূরে রাখার জন্য জেলা বাস-মিনিবাস মালিক সমিতি তারা দখল করে নেয়।তাকে করে পিরোজপুর ছাড়া।

বর্তমানে জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-১ আসনে আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শ.ম রেজাউল করিম এমপি এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী হওয়ার মাধ্যমে পিরোজপুর জেলা আওয়ামীলীগের রাজনীতিতে সুন্দর পরিবেষ তৈরি হয়েছে বলেই এই পরিচ্ছন্ন রাজনীতিবীদ জসিম উদ্দিন খান আবার এই জেলার রাজনীতিতে সরব হয়েছেন।তার এই রাজনীতিতে ফিরে আশাকে পিরোজপুরের আওয়ামীলীগের স্থানীয় নেতা কর্মী ও সমর্থকরা তাকে স্বাগত জানিয়েছে।

জসিম উদ্দিন খান আবারও রাজনীতিতে আশায় স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী ও সমর্থকরা মনে করছে এবার হয়তো পিরোজপুর আওয়ামীলীগের রাজনীতিতে সকল নেতাকর্মী ও সমর্থকরা সমান মুল্যায়িত হবেন। তারা জসিম উদ্দিন খানকে আগামীতে পিরোজপুরের মেয়র হিসেবে দেখতে চান।