শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার২৪,বৃহস্পতিবার, ৩১ জানুয়ারি ২০১৯ঃ স্থগিত হওয়া ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন আগামী ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিষ্ঠানের পরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ ইউনুস জানান, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে চিঠি এসেছে। সেখানে বলা আছে- স্থগিত হওয়া ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন আগামী ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

জানা গেছে, ইতোমধ্যে এ বিষয়ে গঠিত স্বাস্থ্য অধিদফতরের গঠন করা কমিটির প্রতিবেদন স্বাস্থ্য মন্ত্রণালয়ে জমা দেয়া হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত ১৯ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সারা দেশে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে ভারতের একটি কোম্পানি থেকে আমদানিকৃত ভিটামিন ‘এ’ ক্যাপসুলের গুণগত মান নিয়ে প্রশ্ন ওঠায় স্বাস্থ্য অধিদফতর কর্তৃপক্ষ ক্যাম্পেইন স্থগিত করে।

এর আগে গত ডিসেম্বরে এই ক্যাপসুল খাওয়ানোর কথা থাকলেও বার্ষিক পরীক্ষা, জাতীয় নির্বাচনসহ নানা কারণে তা পিছিয়ে যায়। জাতীয় পুষ্টি কর্মসূচির আওতায় প্রতি বছর দুবার ৬-১১ মাস বয়সী শিশুকে নীল এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হয়।

মূলত রাতকানা রোগ প্রতিরোধের জন্য ১৯৯৪ সাল থেকে দেশের শিশুদের ভিটামিন `এ` ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। রাজধানীসহ সারা দেশে ৬-১১ মাস বয়সী এবং ১২-৫৯ মাস বয়সী প্রায় আড়াই কোটি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।