Thursday , February 28 2019
ব্রেকিং নিউজ :

Home / তথ্য প্রযুক্তি / বাংলাদেশের সঙ্গে সীমান্ত সিল করে দিতে প্রযুক্তি ব্যবহার করবে ভারত

বাংলাদেশের সঙ্গে সীমান্ত সিল করে দিতে প্রযুক্তি ব্যবহার করবে ভারত

বাংলাদেশের সঙ্গে সীমান্ত সিল করে দিতে প্রযুক্তি ব্যবহার করবে ভারত

খােলাবাজার ২৪, রবিবার, ০৩ ফেব্রুয়ারি ২০১৯ঃ বাংলাদেশের সঙ্গে আন্তর্জাতিক সীমান্ত সিল করে দিতে নতুন প্রযুক্তি ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। পশ্চিমবঙ্গের আলীপুরদুয়ারে ফালাকাতায় এক অনুষ্ঠানে শনিবার এ তথ্য দেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এ সময় তিনি পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস সরকারের কড়া সমালোচনা করেন। বলেন, বছরের পর বছর ধরে বাংলাদেশের সঙ্গে সীমান্তে বেড়া নির্মাণের জন্য পশ্চিমবঙ্গ সরকারের কাছে জমি চেয়ে অনুরোধ করা হয়েছে। কিন্তু দুঃখজনক হলো কখনো তাদের কাছ থেকে সহযোগিতা পাই নি। এ খবর দিয়েছে বার্তা সংস্থা আইএএনএস।

আসাম ও পশ্চিমবঙ্গ হয়ে ভারতের সীমান্ত বরাবর প্রযুক্তিনির্ভর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলার পরিকল্পনা নিয়েছে ভারত সরকার। এটা বেশ কিছুদিন আগের পরিকল্পনা।

এ বিষয়ে পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের সমালোচনা করে রাজনাথ সিং বলেন, আমি আপনাদের বলতে চাই, যদি রাজ্য সরকার আমাদেরকে সহযোগিতা না করে, তাহলে আমরা একটি নতুন সিস্টেম চালু করব।

সম্প্রতি ইসরাইল সফর করেছেন রাজনাথ সিং। তিনি বলেন, আমি মধ্যপ্রাচ্যের ওই দেশটিতে দেখেছি তাদের সীমান্তকে নিরাপদ রাখতে প্রযুক্তির সহায়তা নিতে। তাই আমরাও সিদ্ধান্ত নিয়েছি পশ্চিমবঙ্গ ও আসামের সঙ্গে বাংলাদেশের যে সীমান্ত আছে তা সিল করে দেবো। এক্ষেত্রে আমরা সমন্বিত সীমান্ত ব্যবস্থাপনা সিস্টেম চালু করবো। অন্য কথায়, আমরা বাংলাদেশের সঙ্গে সীমান্তকে সম্পূর্ণ সিল করে দেয়ার জন্য প্রযুক্তি ব্যবহার করবো, যাতে আর কোনো অনুপ্রবেশকারী ভারতে প্রবেশ করতে না পারে। এতে গরু, মাদক ও নকল নোট পাচার প্রতিরোধ করা যাবে।

রাজনাথ সিং পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেস সরকারকে ‘জাতি বিরোধী’ ও ‘সমাজ বিরোধী’ শক্তি বলে উল্লেখ করেন। বলেন, এরাই রাজ্যে সক্রিয়। তাই এ রাজ্যে আইন শৃংখলা পরিস্থিতি ভীতিকর।

ভারতীয় জনতা পার্টি বিজেপির প্রায় ১০০ নেতাকর্মীকে হত্যার প্রসঙ্গ টেনে আনেন রাজনাথ সিং। তিনি বলেন, যদি ভবিষ্যতে আমরা এই রাজ্যে ক্ষমতায় আসি তাহলে যারা আমাদের নেতাকর্মীদের হত্যা করেছে তারা পাড় পাবে না।

ওই সমাবেশে জনসমাগম নিয়ে তিনি বলেন, এই সমাবেশে যে বিপুল পরিমাণ মানুষের সমাগম হয়েছে তা প্রমাণ করে যে, এবার লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২টি আসনে বিজেপির জয় প্রতিরোধ করবে পৃথিবীর বুকে এমন কোনো শক্তি নেই। এই সমাবেশে আপনাদের উপস্থিতি আমাকে বলে দেয় যে, ২০২১ সালে যখন বিধানসভা নির্বাচন হবে তখন পশ্চিমবঙ্গে একজন মুখ্যমন্ত্রী হবেন বিজেপির।

Print Friendly, PDF & Email

About kholabazar 24