Thursday , July 25 2019
ব্রেকিং নিউজ :

Home / বিনোদন / অভিনয় জগতে একুশে পদক পাচ্ছেন সুবর্ণা মুস্তাফা সহ আরও পাঁচজন

অভিনয় জগতে একুশে পদক পাচ্ছেন সুবর্ণা মুস্তাফা সহ আরও পাঁচজন

খােলাবাজার ২৪, বুধবার, ০৬ ফেব্রুয়ারি ২০১৯ঃ গত তিন দশক ধরে অভিনয় জগতে জ্বলজ্বল করছে সুবর্ণা মুস্তাফা নামটি। বাংলাদেশের নাট্যজগতে বিশেষ একটি স্থান তিনি দখল করে আছেন। তার অভিনয় মুগ্ধতা এখনো সবাইকে আবিষ্ট করে রাখে।

আশি-নব্বই দশকে আফজাল হোসেন, হুমায়ুন ফরীদির সঙ্গে তার জুটি বেঁধে অভিনয় ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছিল। সেইসাথে হুমায়ূন আহমেদের নাটক ও চলচ্চিত্রে দারুণ সব চরিত্রে কাজ করে সুবর্ণা পৌঁছে গিয়েছেন সব শ্রেণির মানুষের কাছে।

গুণী এই অভিনেত্রী দীর্ঘ ক্যারিয়ারে পেয়েছেন বহু স্বীকৃতি ও পুরস্কার। সেই সাফল্যের মুকুটে যোগ হতে যাচ্ছে এবার রাষ্ট্রীয় সম্মাননা। একুশে পদক পাচ্ছেন তিনি। অভিনয়ের জন্য দেশের জাতীয় এবং দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক এ পুরস্কারে ভূষিত হচ্ছেন তিনি।

বুধবার সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে রাষ্ট্রীয় দ্বিতীয় সর্বোচ্চ পদকপ্রাপ্তদের তালিকা প্রকাশ করেছে। সে তালিকায় রয়েছে সুবর্ণা মুস্তাফার নাম। আগামী ২০ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে তার হাতে একুশে পদক তুলে দেবেন।

অনেকেই তার পদক পাওয়াতে অভিনন্দন জানাচ্ছেন।

অভিনেত্রী বিপাশা হায়াত ফেসবুকে সুবর্ণা মুস্তাফাকে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ‘অনন্ত অভিনন্দন সুবর্ণা মুস্তাফা। বাংলাদেশের নাট্য জগতকে আপনার অসাধারণ অভিনয়শৈলী দিয়ে সমৃদ্ধ করবার স্বীকৃতিস্বরূপ আপনাকে একুশে পদক প্রদান করায় আমরা আনন্দিত ও গর্বিত। ভালবাসা অফুরান।’

অভিনেত্রী রুনা খান লিখেছেন, ‘অভিনন্দন..অভিনন্দন..অভিনন্দন…প্রাণঢালা অনন্ত অভিনন্দন…! তোমার একুশে পদক প্রাপ্তিতে আমরা গর্বিত, সম্মানিত। শ্রদ্ধা এবং অফুরান ভালোবাসা তোমার জন্য। খুব..খুব..খুব আনন্দিত তোমার এই অর্জনে সুবর্ণা আপা।’

এবারে সুবর্ণা মুস্তাফার সঙ্গে সংস্কৃতি অঙ্গনের আরও পাঁচজন একুশে পদক পাচ্ছেন। তারা হলেন কণ্ঠশিল্পী সুবীর নন্দী, খায়রুল আনাম শাকিল, লাকী ইনাম, লিয়াকত আলী লাকী এবং মরনোত্তর একুশে পদক পাচ্ছেন পপগুরু আজম খান।

Print Friendly, PDF & Email

About kholabazar 24