Thursday , May 23 2019
ব্রেকিং নিউজ :

Home / জাতীয় / প্রধানমন্ত্রীর নামে ভুয়া ৭৫২ ফেসবুক আইডি বন্ধ

প্রধানমন্ত্রীর নামে ভুয়া ৭৫২ ফেসবুক আইডি বন্ধ

প্রধানমন্ত্রীর নামে ভুয়া ৭৫২ ফেসবুক আইডি বন্ধ

খােলাবাজার ২৪, শুক্রবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৯ঃসরকারের ভাবমূর্তি নষ্ট করার অভিযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে ৭৫২টি ফেসবুক আইডি ও পেজসহ এক হাজার ৩৩২টি ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার (এনটিএমসি)।

বৃহস্পতিবার রাতে এনটিএমসির পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জিয়াউল আহসান পরিবর্তন ডটকমকে এ তথ্য জানান।

তিনি বলেন, একটি সংঘবদ্ধ কুচক্রী মহল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন গুজব সৃষ্টি ও অপপ্রচারের মাধ্যমে সরকারের ভাবমূর্তি নষ্টে সক্রিয় রয়েছে। জনমনে বিভ্রান্তি ছড়াতে এবং ব্যক্তিগত সুবিধা হাসিলের উদ্দেশ্যে দুষ্কৃতিকারীরা বিভিন্ন গণ্যমান্য ব্যক্তি ও সংস্থার নামে ভুয়া আইডি ও পেজ খুলে ক্রমাগত অপপ্রচার চালিয়ে আসছিল।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের নামে ভুয়া আইডি/পেজ খুলে মিথ্যা ও মানহানিকর প্রপাগান্ডা ছড়িয়ে দেশ ও বিদেশে সরকারের সুনাম ক্ষুণ্ণের অপচেষ্টা করা হচ্ছিল৷ এনটিএমসি অনুমোদনবিহীন এসব ভুয়া পেজ ও আইডি বন্ধে উদ্যোগ গ্রহণ করে। এ ক্ষেত্রে এনটিএমসি ফেসবুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ স্থাপনের মাধ্যমে গত ২৭ জানুয়ারি পর্যন্ত প্রধানমন্ত্রীর নামে পরিচালিত ৭৫২টি আইডিসহ সর্বমোট ১৩৩২টি ভুয়া ফেসবুক আইডি বন্ধ করে।

বিগ্রেডিয়ার জেনারেল জিয়াউল আহসান আরো জানান, এছাড়াও এনটিএমসির উদ্যোগে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিসহ বাংলাদেশ নির্বাচন কমিশন, বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ নৌবাহিনীর নামে ফেসবুকে পরিচালিত অনুমোদনবিহীন ২৮৮টি পেজ, ২৮টি গ্রুপ এবং ৭১টি প্রোপাগান্ডামূলক পোস্ট বন্ধ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24