Sunday , March 17 2019
ব্রেকিং নিউজ :

Home / বিনোদন / জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ১৩ সদস্যের জুরি বোর্ড

জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ১৩ সদস্যের জুরি বোর্ড

জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ১৩ সদস্যের জুরি বোর্ড

খােলাবাজার ২৪, শনিবার, ০৯ ফেব্রুয়ারি ২০১৯ঃ ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার দিতে ১৩ সদস্যের জুরি বোর্ড গঠন করেছে সরকার। গত বৃহস্পতিবার সরকারি এক তথ্য বিবরণীতে জুরি বোর্ডের সদস্যদের নাম প্রকাশ করা হয়েছে।

এই বোর্ড নীতিমালা অনুযায়ী মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রগুলো মূল্যায়ন করে পুরস্কারপ্রাপ্তদের নাম সুপারিশ করবে।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (প্রশাসন ও চলচ্চিত্র) জুরি বোর্ডের সভাপতি করা হয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান সদস্য-সচিব হিসেবে এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (চলচ্চিত্র) ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

২০১৭ সালের জুরি বোর্ডে আরও আছেন বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চিত্রনায়ক আলমগীর, চলচ্চিত্র অভিনেত্রী কোহিনুর আক্তার সুচন্দা, একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব টেলিভিশন ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফির চেয়ারম্যান অধ্যাপক শফিউল আলম ভূঁইয়া, চিত্রগ্রাহক পংকজ পালিত ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম।

২০১৮ সালের জুরি বোর্ডে আছেন বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চলচ্চিত্র অভিনেত্রী রোজিনা, অভিনেতা ড. এনামুল হক, সংগীতশিল্পী ফকির আলমগীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব টেলিভিশন ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফির চেয়ারম্যান অধ্যাপক শফিউল আলম ভূঁইয়া, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, গীতিকার ও সংগীত পরিচালক হাসান মতিউর রহমান ও বাংলাদেশ চলচ্চিত্রগ্রাহক সংস্থার যুগ্ম-মহাসচিব তপন আহমেদ।

মোট ২৮টি ক্যাটাগরিতে দেওয়া হবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24