শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

আখেরি মোনাজাতে খালি হচ্ছে ইজতেমা ময়দান, আসছেন দ্বিতীয় পর্বের মুসল্লিরা

খােলাবাজার ২৪,শনিবার,১৬ ফেব্রুয়ারি ২০১৯ঃ ক্ষমা প্রার্থনা, দেশ ও বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়েছে শেষ হয়েছে ৫৪তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১১টা ৬ মিনিটে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত শেষ হয়।

এদিকে আগামীকাল রবিবার বাদ ফজর ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হতে যাচ্ছে। আর এ কারণে শনিবার বিকাল ৫টার মধ্যে ইজতেমা ময়দান খালি করার নির্দেশ দিয়েছে প্রশাসন।

দ্বিতীয় পর্বে বিশ্ব ইজতেমা শেষ হবে সোমবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে।

এ ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘রবিবার থেকে ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হচ্ছে। তাই সার্বিক পরিস্থিতি সুন্দর রাখতে আমরা প্রথম পর্বের মুসল্লিদের শনিবার বিকেল ৫টার মধ্যে ইজতেমা স্থল ত্যাগ করতে অনুরোধ করছি। কারণ দ্বিতীয় পর্বের ইজতেমায় অংশ নিতে ইচ্ছুকরা আজ বিকাল থেকেই আসবেন।’

কোনও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রথম পর্বের অনুসারীদের ময়দান খালি করে দিতে হবে। এজন্য প্রশাসনের পক্ষ থেকে ৬ ঘণ্টা সময় বেঁধে দেয়া হয়েছে। অর্থাৎ বিকেল ৫টার মধ্যেই ইজতেমা ময়দান খালি করতে হবে।

র‌্যাব-১ এর সিও (কমান্ডিং অফিসার) লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার বিন কাশেম বলেন, ‘ইজতেমার প্রথম পর্ব খুব ভালোভাবে সম্পন্ন হয়েছে। দ্বিতীয় পর্বের জন্য মাঠ খালি করা হচ্ছে।’