Friday , March 1 2019
ব্রেকিং নিউজ :

Home / ফিচার / অভিনন্দনের মুক্তি: পাকিস্তান শান্তির বার্তা বললেও, ভারত বলছে চুক্তি

অভিনন্দনের মুক্তি: পাকিস্তান শান্তির বার্তা বললেও, ভারত বলছে চুক্তি

অভিনন্দনের মুক্তি: পাকিস্তান শান্তির বার্তা বললেও, ভারত বলছে চুক্তিখােলাবাজার ২৪,শুক্রবার, ১ মার্চ  ২০১৯ঃ সৈকতেরর বালুকাবেলায় এভাবেই উইয়ং কমান্ডার অভিনন্দন বর্তমান-কে সম্মান জানালেন স্যান্ড আর্টিস্ট সুদর্শন পট্টনায়েক

অ্যাডভান্সড মিডিয়াম-রেঞ্জ এয়ার-টু-এয়ার মিসাইল বা অ্যামর‍্যাম ক্ষেপণাস্ত্র ব্যবহার করে ভারতের মিগ-২১ বিসন যুদ্ধজাহাজটিকে ভূপাতিত করেছে পাকিস্তান। এ ঘটনায় পাকিস্তানের সেনাবাহিনীর হাতে ধরা পড়েন ভারতের যুদ্ধবিমানের পাইলট অভিনন্দন।

বৃহস্পতিবার পার্লামেন্টে দেয়া ভাষণে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ভারতীয় পাইলট অভিনন্দনকে শুক্রবার মুক্তি দেয়া হবে। তিনি এও বলেন, অভিনন্দনকে ছেড়ে দেয়ার সিদ্ধান্তকে ভারত যদি পাকিস্তানের দুর্বলতা ভাবে, তবে ভুল করবে।

এদিকে, অভিনন্দন-এর মুক্তি-কে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান শান্তির বার্তা বললেও ভারত তা মানতে রাজি নয়।

গতকালই ভারতীয় বায়ুসেনা সাফ জানিয়ে দিয়েছে অভিনন্দন-এর মুক্তি জেনেভা চুক্তি মেনে। তবে, ভারত ও পাকিস্তান যাতে নিজের সীমান্তে শান্তি বজায় রাখে এজন্য আর্জি জানিয়েছে বিশ্ব।

সীমান্তপারের সন্ত্রাসে ভারত যে বারবার রক্তার্ত হচ্ছে তা মেনে নিয়েছে আন্তর্জাতিক দুনিয়ায়। তাই শান্তি বজায় রাখার সঙ্গে সঙ্গে এবার পাকিস্তানের কাছে সদর্থক পদক্ষেপ চাইছে ফ্রান্স, আমেরিকা, ব্রিটেন, রাষ্ট্রসংঘ।

অভিনন্দনের মুক্তিতেও ভারত যে সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর অবস্থান থেকে সরে আসছে না সেই বার্তাও গতকাল দিয়ে দিয়েছেন তিন বাহিনীর শীর্ষ কর্তা।

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24