শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

স্কুলছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

খােলাবাজার ২৪,রবিবার , ০৩ মার্চ ২০১৯ঃপঞ্চম শ্রেণির ছাত্রী ফাতেমা আক্তার বৃষ্টিকে ধর্ষণের প্রতিবাদ এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ মানবাধিকার ব্যু‌রো (বিএইচআরবি)। রবিবার (৩ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটির ঢাকা মহানগর দক্ষিণ শাখা এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনে সংগঠনের মহাসচিব ডাক্তার মো. শাহজাহান বলেন, ‘বৃষ্টি রাজধানীর শ্যামপুর থানাধীন একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। গত ৮ নভেম্বর কোচিং শেষে বাসায় না ফিরলে তার বাবা-মা খোঁজাখুঁজি করেন। একপর্যয়ে মাইকিং করা হয়। পরের দিন শুক্রবার সন্ধ্যায় আব্দুর রবের বাসায় অচেতন অবস্থায় বৃষ্টিকে পাওয়া যায়।’

তিনি বলেন, এ ঘটনায় শুধু আব্দুর রবই জড়িত ছিলো না। আমার বিশ্বাস এর সঙ্গে আরও অনেকে জড়িত। আমি তাদেরকে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। কেননা এসব পশু সমাজে থাকলে কেউ নিরাপদ নয়।

এসময় তিনি আব্দুর রবের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে বলেন, যদি আগামী ২৪ ঘণ্টার মধ্যে বাকি অপরাধীদের গ্রেফতার করা না হয়। তবে আমাদের রাস্তায় নামা ছাড়া আর কোনো পথ থাকবে না। আর যদি রাস্তায় নামতেই হয় তবে বৃহৎ আন্দোলন গড়ে তোলা হবে।

মানববন্ধনে সংগঠনের নেতা অ্যাডভোকেট মিলন, অ্যাডভোকেট বাবু ছাড়াও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।