Tuesday , March 12 2019
ব্রেকিং নিউজ :

Home / জাতীয় / নতুন কর্মসূচি ঘোষণা করলেন নূর

নতুন কর্মসূচি ঘোষণা করলেন নূর


খােলাবাজার ২৪,মঙ্গলবার, ১২ মার্চ ২০১৯ঃডাকসু নির্বাচনের ভোটে কারচুপির প্রতিবাদে বুধবার (১৩ মার্চ) থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক দিয়েছেন নবনির্বাচিত ভিপি নুরুল হক নূর।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুর আড়াইটার দিকে বিক্ষোভ মিছিল শেষে রাজু ভাস্কর্যের সামনে প্রতিবাদ সমাবেশ থেকে তিনি এ কর্মসূচি ঘোষণা করেন।

নবনির্বাচিত ভিপি বলেন, ‘প্রশাসন নির্বাচনে ব্যাপক কারচুপি করেছে। তারা সব সময় ছাত্রলীগকে জেতানোর জন্য কাজ করেছে। কিন্তু, আমার এবং সমাজসেবা সম্পাদক পদে আখতারের ব্যবধান বেশি থাকায় বিজয়ী ঘোষণা করতে বাধ্য হয়েছে।’

এর আগে দুপুর দেড়টার দিকে শাহবাগ থেকে কর্মী-সমর্থকদের নিয়ে টিএসসিতে যান নবনির্বাচিত ভিপি নুরুল হক নূর। সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় অজ্ঞাত কয়েকজন এসে তাকে মারধর শুরু করেন।

নূরের সঙ্গে থাকা কর্মী-সমর্থকরা তাকে কর্ডন করে টিএসসির ভেতরে সরিয়ে নিয়ে যান। এতে অল্পের জন্য বড় ধরনের জখম থেকে তিনি রক্ষা পান।

নূরের ওপর হামলার প্রতিবাদে ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল হয়। মিছিলটি ঢাবি মসজিদ প্রাঙ্গণ, কেন্দ্রীয় লাইব্রেরি, মধুর ক্যান্টিন, কলাভবন, ভিসির বাসভবনের সামনে প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়। সেখানেই ভিপি নূর এই কর্মসূচির ঘোষণা দেন।

উল্লেখ্য, দীর্ঘ ২৮ বছর পর গতকাল সোমবার ডাকসুর নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট শুরুর পর দুপুরেই মধ্যেই নানা অনিয়মের অভিযোগ এনে ছাত্রলীগ ছাড়া সব প্যানেলের প্রার্থী এই নির্বাচন বর্জন করে।

পরে ফলাফলে দেখা গেছে, বেশিরভাগ হল সংসদে ছাত্রলীগের পূর্ণাঙ্গ প্যানেল বিজয়ী হয়েছে। আর কেন্দ্রীয় সংসদের ভিপি হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নূর।

তবে, জিএস-এজিএসহ বাকি সব পদে ছাত্রলীগ প্যানেল থেকে বিজয়ী হয়েছে। ভিপি পদ হারানোর পরে ছাত্রলীগও রাত থেকে ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়ে এই নির্বাচন বাতিলের দাবিতে বিক্ষোভ করছে।

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24