Thursday , July 25 2019
ব্রেকিং নিউজ :

Home / শিক্ষা / মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন আজ

মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন আজ

খােলাবাজার ২৪,বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯ঃ সারাদেশের মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হবে আজ বৃহস্পতিবার।

এ নির্বাচনের লক্ষ্যে স্টুডেন্টস কেবিনেট ম্যানুয়েল, নির্বাচনী তফসিল ইতোমধ্যে আঞ্চলিক পরিচালক, আঞ্চলিক উপ-পরিচালক, জেলা শিক্ষা অফিসার, উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা অফিসার এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে প্রেরণ করা হয়েছে।

বুধবার বিকেলে সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধ জাগ্রত করা, অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শ্রদ্ধা প্রদর্শন, শিক্ষা প্রতিষ্ঠানে শিখন-শিখানো কার্যক্রমে শিক্ষকমন্ডলীকে সহায়তা করা, শিক্ষা প্রতিষ্ঠানে ঝরে পড়া রোধ করার লক্ষ্যে সরকার এই উদ্যোগ গ্রহন করেছে।

তিনি বলেন, সারাদেশে নির্বাচনের সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

আজ সকাল ৯ টা হতে দুপুর ২ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। এ বছর দেশের ৮টি বিভাগ ও ৮টি মহানগরের আওতাধীন মোট ৫৫৯টি উপজেলা/ থানার মোট ২২হাজার ৯শ’৬১ টি শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ১৬হাজার ২৪৫টি মাধ্যমিক বিদ্যালয়, ৬৭১৬টি দাখিল মাদ্রাসা রয়েছে।

এ বছর মাধ্যমিক বিদ্যালয়ে ১ লাখ ২৯ হাজার ৯৬০টি পদের জন্য ২ লাখ ৩১ হাজার ১২৬ জন শিক্ষার্থী এবং মাদ্রাসায় ৫৩ হাজার ৭২৮টি পদের জন্য ৯৩ হাজার ৭১০ জন শিক্ষার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছে।

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24