বৃহঃ. মার্চ ২৮, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements


খােলাবাজার ২৪,সোমবার, ১৮ মার্চ ২০১৯ঃ বানারীপাড়া (বরিশাল)প্রতিনিধিঃ বানারীপাড়ায় জাতীয় শিশু দিবস উপলক্ষে ব্লাইন্ড এডুকেশন এন্ড রিহেবিলিটেশন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (বার্ডো)’র আয়োজনে র‌্যালী বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সোমবার কলেজ রোডের এস.এস.প্রি-ক্যাডেট স্কুলের হল রুমে সকাল ৯ টায় বার্ডোর ডেপুটি ডাইরেক্টর মোহাম্মদ শহিদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ।এমপাওয়ারমেন্ট প্রোগ্রাম ফর চিলড্রেন উইথ ডিজএ্যাবিলিটি (ইপিসিডি) প্রকল্পের আওতায় অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন প্রতিবন্ধি ব্যাক্তিদের জন্য বার্ডো ২৭ বছর যাবত উন্নয়নে কাজ করে আসছে। দৃষ্টি প্রতিবন্ধি শিশুদের জন্য আবাসিক বিদ্যালয়, ব্রেইল লাইব্রেরী, কম্পিউটার প্রশিক্ষন, চাকুরী প্রদান এবং তিনটি জেলায় সমাজ ভিত্তিক পুর্নবাসনের মত কার্যক্রম পরিচালনা করে আসছে।

বানারীপাড়া উপজেলায় প্রতিবন্ধিদের নিয়ে এমন ক্রীড়া প্রতিযোগিতা প্রতিবন্ধিদের মাঝে নুতন আলোর সঞ্চয় করেছে বলেও তিনি মন্তব্য করেন। আরো বলেন এসকল প্রতিযোগিতায় প্রতিবন্ধি শিশু ও ব্যাক্তিদের মাঝে ব্যাপক জণসচেতনতা সৃষ্টি করবে।এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সমাজ সেবা অফিসার শাহজাদী আক্তার। আরো উপস্থিত ছিলেন আব্দুল হাই বকস,এস.এস.প্রি ক্যাডেট স্কুলের পরিচালক আশিকুল ইসলাম আজাদ, সাংবাদিক ইলিয়াস শেখ, শফিকুল আলম জুয়েল, আ’লীগ নেতা হাবিবুর রহমান, বার্ডোর প্রকল্প ব্যাবস্থাপক আলমগীর হোসেন, এডুকেশন অর্গানাইজার মীর সেলিম, সদস্য নিশি, লিমা সহ সকল সদস্যবৃন্দ।