Saturday , June 1 2019
ব্রেকিং নিউজ :

Home / জাতীয় / দগ্ধ ছাত্রীর চিকিৎসায় ঢাকা-সিঙ্গাপুর ভিডিও কনফারেন্স

দগ্ধ ছাত্রীর চিকিৎসায় ঢাকা-সিঙ্গাপুর ভিডিও কনফারেন্স

 

দগ্ধ ছাত্রীর চিকিৎসায় ঢাকা-সিঙ্গাপুর ভিডিও কনফারেন্স সকালে

খােলাবাজার ২৪, মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০১৯ঃ ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসা পরীক্ষা কেন্দ্রে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টার ঘটনায় দগ্ধ মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফির চিকিৎসার বিষয়ে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালের ডাক্তারদের সঙ্গে ভিডিও কনফারেন্স করে কথা বলা হবে।

মঙ্গলবার( ৯ এপ্রিল)  সকাল ৯টায় এই ভিডিও কনফারেন্স করা হবে বলে জানিয়েছেন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

সকালে ব্রেকিংনিউজকে তিনি বলেন, আজ তার ব্যাপারে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালের ডাক্তারদের সঙ্গে ভিডিও কনফারেন্স করা হবে।

এদিকে সোমবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডা. সামন্তলাল সেনকে ফোন করে ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অগ্নিদগ্ধ মাদরাসা ছাত্রীর ব্যাপারে খোঁজ-খবর নেন এবং তাকে প্রয়োজনে সিঙ্গাপুরের হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন। সেই নির্দেশনার পরিপ্রেক্ষিতেই সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন ডা. সামন্তলাল সেন।

প্রসঙ্গত, শনিবার (৬ এপ্রিল) সকাল ৯টার দিকে নুসরাত জাহান রাফি আলিম পর্যায়ের আরবি প্রথমপত্র পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসা কেন্দ্রে যায়। এরপর কৌশলে তাকে পাশের ভবনের ছাদে ডেকে নেওয়া হয়। সেখানে বোরকা পড়া ৪/৫ ব্যক্তি নুসরাতের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে তার শরীরের ৮৫ শতাংশ পুড়ে যায়। পরে তাকে উদ্ধার করে স্বজনরা প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে ফেনী সদর হাসপাতালে পাঠান। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়।

ভুক্তভোগী মাদরাসা ছাত্রী সোনাগাজী পৌরসভার উত্তর চরছান্দিয়া গ্রামের মাওলানা একেএম মানিকের মেয়ে। অভিযোগ আছে, সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলা এর আগে ওই ছাত্রীকে যৌন নিপীড়ন করে। এ কারণে গত ২৭ মার্চ অধ্যক্ষকে আটক করে পুলিশ। এ ঘটনায় তার মা শিরিন আক্তার বাদী হয়ে সোনাগাজী থানায় মামলা করেন। ওই মামলায় অধ্যক্ষ সিরাজউদ্দৌলা বর্তমানে ফেনী কারাগারে আছেন।

Print Friendly, PDF & Email

About kholabazar 24