Thursday , April 11 2019
ব্রেকিং নিউজ :

Home / শীর্ষ সংবাদ / বীরাঙ্গনাদের সর্বোচ্চ মর্যাদা দিয়েছে সরকার : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

বীরাঙ্গনাদের সর্বোচ্চ মর্যাদা দিয়েছে সরকার : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

সরকার বীরাঙ্গনাদের সর্বোচ্চ মর্যাদা দিয়েছে: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

খােলাবাজার ২৪,বুধবার, ১০ এপ্রিল ২০১৯ঃমুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, ‘বর্তমান আওয়ামী লীগ সরকার মহান মুক্তিযুদ্ধের বীরাঙ্গনাদের জাতির শ্রেষ্ঠ সন্তান হিসেবে মর্যাদা দিয়েছেন। তাদের মর্যাদা প্রদানের সাথে সাথে জীবন ধারণের জন্য ভাতার ব্যবস্থাও করা হয়েছে। সমাজে যাতে তারা সম্মানের সহিত বাঁচতে পারে তার যযথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।’

বুধবার (১০ এপ্রিল) বিকেলে সিরডাপ মিলনায়তন ঢাকায় ডারহাম ইউনিভার্সিটি ও রিইবি আয়োজিত বীরাঙ্গনাদের সাক্ষ্য সংগ্রহের জন্য প্রণীত নির্দেশিকা ও সচিত্র কাহিনী প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘মহান মুক্তিযুদ্ধে দেশব্যাপী বীরমুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনাদের অবদান লিপিবদ্ধ করার জন্য সরকার ব্যবস্থা গ্রহণ করবে। এজন্য গবেষণার উদ্যোগ নেয়া হবে। সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোগ গ্রহণের জন্যও তিনি আহ্বান করেন। ডারহাম ইউনিভার্সিটি ও রিইবিকে এ ধরণের গবেষণা কার্যক্রম পরিচালনার জন্য তিনি ধন্যবাদ জানান।’

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী ও অতিথিবৃন্দ বীরাঙ্গনাদের সাক্ষ্য সংগ্রহের জন্য প্রণীত নির্দেশিকা ও সচিত্র কাহিনী বিষয়ক প্রকাশনার মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ডারহাম ইউনিভার্সিটির প্রফেসর ও বিশিষ্ট গবেষক ড. নয়নিকা মুখার্জি, চিত্রিত উপন্যাসের চিত্রশিল্পী নাজমুন নাহার কেয়া প্রমুখ।

Print Friendly, PDF & Email

About kholabazar 24