Sunday , May 26 2019
ব্রেকিং নিউজ :

Home / খেলাধুলা / মেসি আসছেন ঢাকায়

মেসি আসছেন ঢাকায়

ঢাকায় আসছেন মেসি

খােলাবাজার ২৪, শুক্রবার, ১২ এপ্রিল ২০১৯ঃ আগামী বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে মহাকর্মযজ্ঞ সরকারের। দিনটি উপলক্ষে বড় বড় চমক নিয়ে আসছে আওয়ামী লীগ সরকার। এই চমকের অংশ হিসেবে ঢাকায় আসছেন ফুটবল জাদুকর  লিওনেল মেসি। তবে এটি এখনও চুড়ান্ত নয়, আর্জেন্টাইন ও বার্সা তারকাকে আনার প্রাথমিক সিদ্ধান্ত সরকারের।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী মোহাম্মাদ শাহরিয়ার আলম ও আর্জেন্টিনার নতুন রাষ্ট্রদূত ডেনিয়েল চোবুরুর (দিল্লিভিত্তিক) মধ্যে এক বৈঠকে আলোচনা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে আর্জেন্টিনা ফুটবল দলকে অভ্যর্থনা জানানোর জন্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী মুখিয়ে আছেন।’

এ ছাড়া বৈঠকে দুই দেশের বাণিজ্য সংক্রান্ত বিষয় নিয়েও আলোচনা করা হয়। এ সময় দক্ষিণ আমেরিকার বাণিজ্য ব্লক মারকোসরের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি করতে আগ্রহ প্রকাশ করে বাংলাদেশ।

প্রসঙ্গত,  ২০১১ সালে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আমন্ত্রণে ঢাকায় এসেছিলেন লিওনেল মেসিসহ আর্জেন্টিনা দল। সেবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে এক প্রীতি ম্যাচে অংশ নেন তারা। আর্জেন্টিনা জাতীয় দলের সেটিই প্রথম এবং এখন পর্যন্ত একমাত্র বাংলাদেশ সফর হয়ে আছে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24