Wednesday , May 22 2019
ব্রেকিং নিউজ :

Home / আন্তর্জাতিক / মোদি-সোনিয়ার বাগযুদ্ধ

মোদি-সোনিয়ার বাগযুদ্ধ

খােলাবাজার ২৪, শনিবার, ১৩ এপ্রিল ২০১৯ঃ লোকসভা নির্বাচনে লড়তে বৃহস্পতিবার কংগ্রেস প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিতে যাওয়ার আগে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী সাংবাদিকদের বলেন, নরেন্দ্র মোদি অপরাজেয় নন। ২০০৪ সালের কথা ভুলে যাবেন না।

অন্যদিকে মোদির দাবি, হাওয়া তার সরকারের দিকেই। ২০০৪ সালে সংবাদমাধ্যমের অধিকাংশেরই ধারণা ছিল, ক্ষমতায় আসছে বিজেপির নেতৃত্বে এনডিএ। কিন্তু সেটা ঘটেনি। ক্ষমতায় এসেছিল কংগ্রেস।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী মোদি বলেন, আমার সরকারের পক্ষে জোর হাওয়া উঠেছে দেশজুড়ে। আর ভোটে এ বার কী হতে পারে সাংবাদিকদের তা বলতে গিয়ে ১৫ বছর আগেকার কথা মনে করিয়ে দিলেন সোনিয়া। বললেন, ২০০৪ সালের কথা মনে আছে তো? ওই সময় সবাই ভেবেছিলেন বাজপেয়ি ক্ষমতায় আসছেন। কিন্তু জিতেছিল কংগ্রেসই।

এদিন সোনিয়ার সঙ্গে ছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও তার বোন প্রিয়াঙ্কা গান্ধী। মায়ের কথা শেষ হতে না হতেই রাহুল সাংবাদিকদের বলেন, ভারতের রাজনীতিতে অনেকেই নিজেদের অপরাজেয় মনে করেছেন। তাদের মনে হয়েছে, তারা দেশের মানুষের চেয়েও উচ্চতায় অনেক বড় হয়ে গিয়েছেন। এমন ঘটনা আগেও ঘটেছে। কিন্তু পরে সবাই বুঝেছেন, মানুষের থেকে বড় কেউই নন।

১৯৯৬ সালে প্রথম বিজেপির নেতৃত্বে এনডিএ সরকার ক্ষমতাসীন হয় কেন্দ্রে। প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ির নেতৃত্বে। তার পর ১৯৯৮ আর ৯৯ সালে সরকার গঠন করে বিজেপি। ২০০৪ সালে বিজেপিকে হারিয়ে ক্ষমতায় ফিরে আসে কংগ্রেস। বামপন্থী ও আরও কয়েকটি দলের সমর্থন নিয়ে। সেই সময় কংগ্রেস সভানেত্রী ছিলেন সোনিয়া। অনেকেই চেয়েছিলেন সোনিয়া প্রধানমন্ত্রী হন। কিন্তু সোনিয়ার ইচ্ছাতেই প্রধানমন্ত্রী হয়েছিলেন মনমোহন সিংহ

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24