Friday , May 17 2019
ব্রেকিং নিউজ :

Home / তথ্য প্রযুক্তি / ‘বিনা ভোটে’ মসিকে নৌকার প্রার্থীকে জয়ী ঘোষণা

‘বিনা ভোটে’ মসিকে নৌকার প্রার্থীকে জয়ী ঘোষণা

 

মসিকে নৌকার প্রার্থীকে ‘বিনা ভোটে’ জয়ী ঘোষণা

খােলাবাজার ২৪,বুধবার, ১৭ এপ্রিল ২০১৯ঃকোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ময়মনসিংহে সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ইকরামুল হক টিটুকে জয়ী ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

নির্বাচনে একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির (জাপা) জাহাঙ্গীর আহম্মেদ মনোনয়নপত্র প্রত্যাহার করায় বুধবার (১৭ এপ্রিল) বিকেলে লিখিত আকারে ময়মনসিংহে সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেন।

এর আগে মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেলে নির্বাচনে একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির (জাপা) জাহাঙ্গীর আহম্মেদ মনোনয়নপত্র প্রত্যাহারের ঘোষণা দেন। ঘোষণা অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন বুধবার (১৭ এপ্রিল) বিকেলে তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করেন। লাঙ্গলের প্রার্থীর প্রত্যাহারের ফলে আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটুর আর কোনো প্রতিদ্বন্দ্বী থাকে না।

রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে পাঁচ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে তিন জনের প্রার্থিতা বাতিল হয়। বৈধ প্রার্থী ছিলেন দুই জন। এর মধ্যে প্রার্থিতা প্রত্যাহারের সময়সীমার শেষ দিন বুধবার জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আহমেদ প্রার্থিতা প্রত্যাহারের আবেদন করেছেন। তার আবেদন গ্রহণ করা হয়েছে।

৫ মে নির্বাচন সম্পন্ন হওয়ার পর টিটুকে সরকারিভাবে গেজেট প্রকাশ করে মেয়র ঘোষণা করা হবে বলেও তিনি জানান।

ইকরামুল হক টিটু ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি। তিনি ২০১১ থেকে ২০১৮ সালের অক্টোবর পর্যন্ত পৌর মেয়রের দায়িত্ব পালন করেছেন। পরে নবগঠিত সিটি করপোরেশনের প্রশাসক নিযুক্ত হন।

উল্লেখ্য, আগামী ৫ মে ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হবে। মেয়র পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এখন শুধু কাউন্সিলর পদে নির্বাচিত অনুষ্ঠিত হবে। ৩৩ ওয়ার্ডে কাউন্সিলর ও ১১টি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর প্রার্থীরা ভোটযুদ্ধে অংশ নেবেন। মোট ১২৭টি কেন্দ্রের প্রতিটিতেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24