শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার ২৪, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ঃ বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ব্যক্তিগত ও রাজনৈতিক জীবন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ ও কবি আবদুল হাই শিকদারেরর লেখা ‘খালেদা জিয়া : তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ শীর্ষক বইটির মোড়ক উন্মোচন করা হয়েছে।

আজ শুক্রবার বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে শত নাগরিক কমিটির আয়োজনে প্রকাশনা উৎসবে বইটির মোড়ক উন্মোচন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

৮৬০ পৃষ্ঠার এ বইটিতে খালেদা জিয়ার রাজনীতির সুদীর্ঘ পথপরিক্রমা, নানা চড়াই-উতরাই, সংগ্রাম ও দূরদর্শিতার কথা উঠে এসেছে।

বইয়ের দুই লেখকসহ প্রকাশনা উৎসবে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান ও নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

‘খালেদা জিয়া : তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে দুই হাজার টাকা। তবে অনুষ্ঠানস্থলে আগ্রহীদের কাছে বইটি এক হাজার টাকায় বিক্রি করা হয়।

এর আগেও খালেদা জিয়ার রাজনৈতিক জীবন ও নানা ঘটনাপ্রবাহ নিয়ে ‘বেগম খালেদা জিয়া : হার লাইফ, হার স্টোরি’ শীর্ষক একটি বই লেখেন বিশিষ্ট সাংবাদিক মাহফুজ উল্লাহ। ৭১৮ পৃষ্ঠার ওই বইতে গৃহবধূ থেকে প্রধানমন্ত্রী হওয়া, স্বৈরাচারবিরোধী সংগ্রাম, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের মেয়াদে কারাবাসসহ সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্ত্রীর জীবনের নানা ঘটনার অজানা কথা উঠে আসে।