শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার ২৪,বুধবার , ২৪এপ্রিল ২০১৯ঃশ্রীলঙ্কার রাজধানী কলম্বোর একটি সিনেমা হলের কাছে একটি বোমার সন্ধান পেয়েছে পুলিশ। যুক্তরাজ্যভিত্তিক সংবাদ সংস্থ রয়টার্স এ খবর প্রকাশ করেছে। খবরে বলা হয়,  বুধবার (২৪ এপ্রিল) স্যাভয় নামের জনপ্রিয় একটি সিনেমা হলের পাশে একটি মোটরসাইকেলে বোমার খোঁজ পাওয়ার কথা নিশ্চিত করেছে দেশটির পুলিশ।

পুলিশের বরাত দিয়ে শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যম নিউজ ফার্স্ট জানিয়েছে, স্যাভয় সিনেমার কাছে রাখা একটি সন্দেহজনক মোটরবাইক পরীক্ষা করার পদক্ষেপ নেয় পুলিশ। মোটরবাইকটির আসন খুলতে একটি নিয়ন্ত্রিত বিস্ফোরক দেখতে পায় তারা। পরে বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা সেটি সরিয়ে নেয়।

গেল রবিবার ( ২১ এপ্রিল)  ইস্টার সানডেতে প্রার্থনারত অবস্থায় তিনটি গির্জা ও তিনটি হোটেলে একের পর এক বোমা হামলা চালানো হয়। এরপর আরও দুই জায়গায় হামলা হয়। এ হামলায় ৩৫৯ জন নিহত ও ৫০০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। এর মধ্যে ৩৮ জন বিদেশি। ভয়াবহ হামলার পর এই ঘটনা নতুন করে আতঙ্ক সৃষ্টি করেছে।

এদিকে, মঙ্গলবার ( ২৩ এপ্রিল) মর্মান্তিক ওই হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। এমনকি সিরিজ বোমা হামলার মূল পরিকল্পনাকারীসহ আটজনের ছবিও প্রকাশ করেছে আইএস। আইএসের মুখপত্র আমাক নিউজ অ্যাজেন্সি সেই ছবি প্রকাশ করেছে। তাতে বলা হয়েছে, হামলার মাস্টারমাইন্ডসহ আত্মঘাতী সাতজন হামলাকারী ছবিতে থাকা ব্যক্তিরা। তবে এ ব্যাপারে কোন প্রমাণ উপস্থাপন করেনি সংগঠনটি।