শনি. এপ্রি ২০, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার ২৪, শনিবার,  ২৭এপ্রিল ২০১৯ঃ বাংলাদেশ জামায়াতে ইসলামীর সংস্কারপন্থি নেতাদের নেতৃত্বে আত্মপ্রকাশ করলো নতুন রাজনৈতিক দল। ‘জনআকাঙ্ক্ষার বাংলাদেশ’- এই স্লোগানে আলাদা একটি নামে একত্রিত হয়েছেন জামায়াতে ইসলামীর এই সংস্কারপন্থি নেতারা।

আজ শনিবার এক সংবাদ সম্মেলনে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে। এটি তাদের রাজনৈতিক দল গঠনের প্রাথমিক পদক্ষেপ।

পল্টনের বিজয়নগরের হোটেল-৭১ এ ‘জন-আকাঙ্ক্ষার বাংলাদেশ’ শীর্ষক ছয় পৃষ্টার ঘোষণাপত্রের শিরোনাম ছিল ‘স্বাধীন সত্তার বিকাশে অধিকার ও কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার রাজনীতি’। যার স্লোগান ছিল ‘জন-আকাঙ্ক্ষার নতুন রাজনীতি’।

একাত্তরে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের প্রত্যক্ষ বিরোধিতাকারী বাংলাদেশ জামায়াতে ইসলামীর সংস্কারপন্থীদের এই অংশটি ‘মুক্তিযুদ্ধকে মেনে’ এবং সেই মুক্তিসংগ্রামকে ‘গর্বিত উত্তরাধিকার’ দাবি করে নতুন এ রাজনৈতিক দল গঠন করতে যাচ্ছে।

জামায়াতে ইসলামীর বহিষ্কৃত নেতা মজিবুর রহমান মঞ্জুর নেতৃত্বে নতুন এই সংগঠনটি আত্মপ্রকাশ করতে যাচ্ছে। তিনি ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি ও চট্টগ্রাম কলেজ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিবিরেরও সভাপতি ছিলেন। বহিষ্কৃত হওয়ার আগে জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ছিলেন তিনি।

মঞ্জু দাবি করেছেন, তাদের রাজনৈতিক দল ধর্মীয় রাজনৈতিক দল হবে না। দেশের সব জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব নিয়ে গঠিত হবে তাদের দল। পূর্ণাঙ্গ দল গঠনে পাঁচটি কমিটি গঠন করা হয়েছে। এসব কমিটি তাদের কাজ শুরু করে দিয়েছে।

সংবাদ সম্মেলনে মজিবুর রহমান মঞ্জুর সঙ্গে আরো উপস্থিত ছিলেন সাবেক সেনা কর্মকর্তা মওলানা আবদুল কাদের, ব্যবসায়ী নজমুল হুদা অপু, সাবেক বিমান বাহিনী কমকর্তা সালাহ উদ্দিন, জুবায়ের হোসেন, যুদ্ধাপরাধে জড়িতদের আইনজীবী হিসেবে কাজ করা তাজুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. কামাল উদ্দিন, অ্যাডভোকেট মোস্তফা নূর, গোলাম ফারুক, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি এহসান জুবায়ের।