বৃহঃ. মার্চ ২৮, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার ২৪,সোমবার, ২৯ এপ্রিল ২০১৯ঃ দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশেই শপথ নিয়েছি বলে জানিয়েছেন সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়া বিএনপির হারুনুর রশীদ। তিনি বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশেই শপথ নিয়েছি। আমাদের নেত্রী খালেদা জিয়ার মুক্তিসহ দেশের মানুষের কথা বলতে আমরা সংসদে যাচ্ছি।

হারুনের সঙ্গে সোমবার বিকালে শপথ নেওয়া উকিল আবদুস সাত্তারও দাবি করেছেন, তারা চারজন দলের সিদ্ধান্তেই সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন।

দলীয় সিদ্ধান্ত হলে মহাসচিব ফখরুল শপথ নিলেন না কেন- এই প্রশ্নে হারুন বলেন, মহাসচিবের বিষয়টা আমি অবহিত নই। সেটা উনার ব্যাপার, আপনারা উনার সঙ্গে কথা বলেন।

সোমবারের মধ্যে শপথ না নিলে বিএনপি মহাসচিবের সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার সুযোগ আর থাকছে না। কেননা ইসি জানিয়েছে, ৯০ দিনের মধ্যে কেউ শপথ না নিলে ওই আসনে নতুন নির্বাচন হবে। দলের সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ নেওয়ায় জাহিদকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে।

আপনাদের ক্ষেত্রে তেমন হওয়ার সম্ভাবনা রয়েছে কি না- সাংবাদিকদের এই প্রশ্নে হারুন বলেন, আমরা দলীয় সিদ্ধান্তে শপথ নিয়েছি, দল কীভাবে বহিষ্কার করবে?

তাহলে জাহিদকে বহিষ্কার করা হল কেন- প্রশ্নে তিনি বলেন, জাহিদ সিদ্ধান্ত হওয়ার আগেই শপথ নিয়েছিলেন। তবে উনি ইতোমধ্যে দলের কাছে ক্ষমা চেয়েছেন। এখন দল সেটা বিবেচনা করবে।

সোমবার শপথ নিতে সংসদ ভবনে যাওয়ার আগে হারুন সকালে বলেছিলেন, তারা দলের কাছে সিদ্ধান্ত চেয়েছেন এবং তার জন্য অপেক্ষা করছেন।

শপথ নিয়ে সংসদ ভবন থেকে বেরিয়ে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে যান হারুনসহ চারজন।