Tuesday , May 21 2019
ব্রেকিং নিউজ :

Home / রাজনীতি / ছাত্রলীগের ৩০১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা (দেখুন)

ছাত্রলীগের ৩০১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা (দেখুন)

খােলাবাজার ২৪, সোমবার, ১৩মে ২০১৯ঃ ১৩ মে ২০১৯, ১৭:৩৭ | আপডেট: ১৩ মে ২০১৯, ১৭:৪২ দুই বছর মেয়াদি কমিটির প্রায় ১১ মাস পর পূর্ণাঙ্গ হয়েছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। অবশেষে আজ সোমবার বিকেল ৪টার দিকে ৩০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এই কমিটির অনুমোদন দেন।

এর আগে দুপুরের দিকে তালিকা নিয়ে গণভবনে যান সংগঠনটির কেন্দ্রীয় দুই নেতা। তাঁরা ৩০১ সদস্যবিশিষ্ট কমিটির সদস্যদের সম্পর্কে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করেন।

গত বছরের ১১ মে ছাত্রলীগের ২৯তম সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের পর কমিটি ঘোষণার নিয়ম থাকলেও শীর্ষ পদের নেতৃত্ব বাছাইয়ে সময় নেন শেখ হাসিনা। সম্মেলনের আড়াই মাস পর ৩১ জুলাই সংগঠনটির শীর্ষ দুই নেতার নাম প্রকাশ করা হয়।

৩০১ সদস্য বিশিষ্ট কমিটির ১ নম্বর সহসভাপতি হয়েছেন আল নাহিয়ান খান জয়। এই পদে রয়েছেন মোট ৬১ জন। ১ নম্বর সাংগঠনিক সম্পাদক হয়েছেন মামুন বিন সাত্তার। এ পদে আছেন মোট ১১ জন। ১ নম্বর যুগ্ম সম্পাদক পদে রয়েছেন লেখক ভট্টাচার্য। এ পদে রয়েছেন মোট ১১ জন। এ ছাড়া প্রচার সম্পাদক পদে আছেন শফিকুল আলম রেজা। উপপ্রচার সম্পাদক পদে রয়েছেন সাতজন।

দপ্তর সম্পাদক পদ পেয়েছেন আহসান হাবিব। উপদপ্তর সম্পাদক পদে রয়েছেন পাঁচজন। গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক হয়েছেন আবু হাসনাত সরদার হিমেল। উপগ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক পদে আছেন চারজন। শিক্ষা ও পাঠচক্র সম্পাদক পদে আছেন আব্দুল্লাহ আল মাসুদ লিমন। উপশিক্ষা ও পাঠচক্র সম্পাদক পদে রয়েছেন চারজন। সাংস্কৃতিক সম্পাদক পদ পেয়েছেন খালিদ হাসান রবিন। উপসাংস্কৃতিক সম্পাদক পদে আরো আছেন ছয়জন।

সমাজসেবা সম্পাদক পদ পেয়েছেন শেখ স্বাধীন শাহেদ। উপসমাজসেবা সম্পাদক পদে আছেন চারজন। ক্রীড়া সম্পাদক পদ পেয়েছেন আল আমিন সিদ্দিক সুজন। উপক্রীড়া সম্পাদক পদে আছেন তিনজন। আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে আছেন মো. রাকিনুল হক চৌধুরী। উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে আছেন পাঁচজন। পাঠাগার সম্পাদক হয়েছেন জাভেদ হোসেন। উপপাঠাগার সম্পাদক পদে আছেন চারজন।

তথ্য ও গবেষণা সম্পাদক হয়েছেন পল্লব কুমার বর্মণ। উপতথ্য ও গবেষণা সম্পাদক পদে আছেন তিনজন। অর্থ সম্পাদক পদ পেয়েছেন মো. রাকিব হোসেন। উপ-অর্থসম্পাদক পদে আছেন চারজন। আইনবিষয়ক সম্পাদক পদে আছেন ফুয়াদ হোসেন শাহাদাত। উপ-আইনবিষয়ক সম্পাদক পদে আছেন চারজন। পরিবেশবিষয়ক সম্পাদক পদে আছেন শামীম পারভেজ। উপপরিবেশ বিষয়ক সম্পাদক পদে আছেন তিনজন।

স্কুল ও ছাত্রবিষয়ক সম্পাদক পদ পেয়েছেন পুতুল চন্দ্র রায়। উপস্কুল ও ছাত্রবিষয়ক সম্পাদক পদে আছেন তিনজন। বিজ্ঞানবিষয়ক সম্পাদক হয়েছেন সাদুন মোস্তফা। উপবিজ্ঞান বিষয়ক পদে রয়েছেন চারজন। তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক শাকিল আহমেদ জুয়েল বাবু। উপতথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক পদে আছেন পাঁচজন। ধর্মবিষয়ক সম্পাদক তাজ উদ্দিন। উপধর্মবিষয়ক সম্পাদক পদে আছেন চারজন। গণশিক্ষাবিষয়ক সম্পাদক পদে আছেন আবদুল্লাহ হীল বারী। উপগণশিক্ষাবিষয়ক সম্পাদক পদে আছেন তিনজন।

ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক পদ পেয়েছেন ইমরান জমাদ্দার। উপত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক পদে আছেন চারজন। স্বাস্থ্য ও চিকিৎসাসেবা বিষয়ক সম্পাদক শাহরিয়ার ফেরদৌস হিমেল। উপস্বাস্থ্য ও চিকিৎসাসেবা বিষয়ক সম্পাদক পদে আছেন চারজন। গণযোগাযোগ ও উন্নয়নবিষয়ক সম্পাদক পদে আছেন শেখ শামিম তূর্য। উপগণযোগাযোগ ও উন্নয়নবিষয়ক সম্পাদক পদে আছেন চারজন। সাহিত্যবিষয়ক সম্পাদক আসিফ তালুকদার। উপসাহিত্য বিষয়ক সম্পাদক পদে আছেন তিনজন। নাট্য ও বিতর্ক সম্পাদক পদে আছেন জুয়েল মোল্লা। উপনাট্য ও বিতর্ক সম্পাদক পদে আছেন তিনজন।

বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক পদ পেয়েছেন আসিফ ইকবাল অনিক। উপবেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক পদে আছেন পাঁচজন। আপ্যায়ন সম্পাদক পদে আছেন আশরাফুল ইসলাম ফাহাদ। উপ-আপ্যায়ন সম্পাদক পদে আছেন চারজন। মুক্তিযুদ্ধ ও গবেষণাবিষয়ক সম্পাদক পদ পেয়েছেন মেহেদী হাসান তাপস। উপমুক্তিযুদ্ধ ও গবেষণাবিষয়ক সম্পাদক পদে আছেন তিনজন। মানবসম্পদ উন্নয়নবিষয়ক সম্পাদক পদে আছেন নাহিদ হাসান শাহীন। উপমানবসম্পদ উন্নয়নবিষয়ক সম্পাদক পদে আছেন চারজন।

ছাত্রবৃত্তি সম্পাদক পদ পেয়েছেন আতাউল গনি কৌশিক। উপছাত্র বৃত্তি সম্পাদক পদে আছেন চারজন। কৃষিশিক্ষা সম্পাদক পদ পেয়েছেন মাকসুদুর রহমান মিঠু। উপকৃষিশিক্ষা সম্পাদক পদে আছেন তিনজন। কর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক পদ পেয়েছেন সাদ্দাম হোসেন। উপকর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক পদে আছেন চারজন। প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক পদ পেয়েছেন হায়দার মো. জিতু। উপপ্রশিক্ষণ বিষয়ক সম্পাদক পদে আছেন তিনজন। কর্মসংস্থান বিষয়ক সম্পাদক পদ পেয়েছেন মো. রনি। উপকর্মসংস্থান বিষয়ক সম্পাদক পদে আছেন চারজন।

এ ছাড়া সহসম্পাদক পদে আছেন ৪৭ জন। সদস্য পদে আছেন ১২ জন।

\

Print Friendly, PDF & Email

About kholabazar 24