Thursday , May 23 2019
ব্রেকিং নিউজ :

Home / ফিচার / খালেদা জিয়ার বিচার হবে কেরানীগঞ্জের কারাগারে

খালেদা জিয়ার বিচার হবে কেরানীগঞ্জের কারাগারে

খােলাবাজার ২৪, সোমবার, ১৩মে ২০১৯ঃ কারাবন্দি বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে করা ১৭টি মামলার বিচার কার্যক্রম এখন থেকে ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে অনুষ্ঠিত হবে। এজন্য সেখানে অস্থায়ী আদালত বসানো হবে। অস্থায়ী এজলাস স্থানান্তর নিয়ে গতকাল রোববার প্রজ্ঞাপন জারি করেছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।

আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব গোলাম সারোয়ার স্বাক্ষরিত একটি মামলা স্থানান্তরের প্রজ্ঞাপনে বলা হয়েছে, নিরাপত্তাজনিত কারণে ঢাকা মহানগরের ১২৫ নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের কক্ষ নম্বর ৭ এর অস্থায়ী আদালত থেকে নিরাপত্তাজনিত কারণে ফৌজদারি কার্যবিধির ৯ (২) নম্বর ধারা অনুযায়ী নিষ্পত্তির জন্য ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের সম্মুখে নবনির্মিত ২ নম্বর ভবনকে অস্থায়ী আদালত হিসেবে ঘোষণা করে স্থানান্তর করা হলো।

খালেদা জিয়ার বিরুদ্ধে করা মামলাগুলোর মধ্যে মোট ১৭টি মামলা স্থানান্তর করা হয়েছে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা ড. রেজাউল করিম। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে করা মামলাগুলোর মধ্যে ১৭টি মামলা নিষ্পত্তির জন্য কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের সামনে ২ নম্বর ভবনকে অস্থায়ী আদালত ঘোষণা করে তাতে স্থানান্তর করা হয়েছে।

মামলাগুলো স্থানান্তরের বিষয়ে আইন সচিব আবু সালেহ শেখ মুহাম্মদ জহিরুল হক এনটিভি অনলাইনকে বলেন, নিরাপত্তাজনিত কারণে মামলাগুলো স্থানান্তর করা হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিট্যাবল ট্রাস্ট মামলায় দণ্ডাদেশ পাওয়া বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া চিকিৎসার জন্য বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) রয়েছেন। এত দিন নিরাপত্তার কথা বলে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরোনো কেন্দ্রীয় কারাগারে অস্থায়ী আদালত বসিয়ে খালেদা জিয়ার বেশ কয়েকটি মামলার বিচার চলছিল। এখন সেগুলো কেরানীগঞ্জের নতুন কারাগারে যাবে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24