Wednesday , May 15 2019
ব্রেকিং নিউজ :

Home / জাতীয় / অন্যায় করলে সে যেই হোক বিচারের সম্মুখীন হতে হবে: সিইসি

অন্যায় করলে সে যেই হোক বিচারের সম্মুখীন হতে হবে: সিইসি

খােলাবাজার ২৪,  বুধবার, ১৫মে ২০১৯ঃ নির্বাচনে কেউ অন্যায় করলে সে যেই হোক না কেন তাকে বিচারের সম্মুখীন হতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।
আগারগাঁওস্থ নির্বাচন প্রশিক্ষণ ইন্সটিটিউটে বুধবার পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।সিইসি বলেন, কে কত নিরপেক্ষ লোক যাচাই করার ক্ষমতা আমাদের নেই। তবে নিরপেক্ষ থাকতে হবে এটাই হচ্ছে বিষয়। ২৪ ঘণ্টা আপনাদের সজাগ থাকতে হবে। এমনকি ঈদের মধ্যেও সচেতন থাকতে হবে। এ সময়ও যদি প্রার্থীদের কোনো অভিযোগ আসে, তবে আমলে নিতে হবে। নির্বাচনী আচরণ প্রতিপালন নিশ্চিত করতে সর্বোচ্চ আইন প্রয়োগে অটল থাকতে হবে।নির্বাচনে অতি উৎসাহী হয়ে হুজুররাও অনিয়মে জড়াচ্ছেন অভিযোগ করে কেএম নূরুল হুদা বলেন, গত নির্বাচনে এক মাদ্রাসার প্রিন্সিপালও ব্যালট পেপারে সিল মেরে তার পছন্দের প্রার্থীকে বিজয়ী করার চেষ্টা করেছেন।

সিইসি বলেন, অনেক সময় ভোটকেন্দ্রে এজেন্টরা নিজে না গিয়েই অভিযোগ করে যে, তাদের ঢুকতে দেওয়া হয়নি। তবু নিরপেক্ষ থেকেই দায়িত্ব পালন করতে হবে। প্রার্থীর এজেন্টদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। প্রার্থীরা যেন সংক্ষুব্ধ না হয়, এজন্য নির্বাচনে প্রার্থীদের সম্পৃক্ত করতে হবে।

তফসিল অনুযায়ী, চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলেরর শেষ সময় ২১ মে, যাচাই-বাছাই ২৩ মে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৩০ মে এবং ভোটগ্রহণ করা হবে ১৮ জুন।

 

 

Print Friendly, PDF & Email

About kholabazar 24