Wednesday , July 24 2019
ব্রেকিং নিউজ :

Home / খেলাধুলা / মেসি স্পেনের সেরা নাগরিক!

মেসি স্পেনের সেরা নাগরিক!

খােলাবাজার ২৪,শনিবার, ১৮মে ২০১৯ঃ বার্সা তারকা লিওনেল মেসি এবার পেলেন অন্য রকমের সম্মান। বার্সেলোনার ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে কাতালুনিয়ার সর্বোচ্চ অসামরিক সম্মানে ভূষিত হয়েছেন এই ফুটবল তারকা।

মেসি জিতেছেন ২০১৯ ক্রিউ দে সেন্ট জর্ডি পুরস্কার বা কাতালান পুরস্কার। এটা স্পেনের এই অঞ্চলের সর্বোচ্চ নাগরিক সম্মান। ফুটবলারদের মধ্যে বার্সেলোনার প্রাক্তন তারকা কিংদন্তি জোহান ক্রুয়েফ একমাত্র যা পেয়েছিলেন।

গত বৃহস্পতিবার কাতালান সরকারের চলতি বছরের পুরস্কারটি দেওয়া হয় ২৮ ব্যক্তি ও ১৫ প্রতিষ্ঠানকে। যার মধ্যে মেসিও একজন।

এদিন, এক বর্ণময় অনুষ্ঠানে মেসিসহ অন্যদের হাতে স্মারক তুলে দেন কাতালোনিয়ার প্রেসিডেন্ট কুইম তোরা। সেখানে মেসির সঙ্গে ছিলেন বার্সেলোনার প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমিয়োসহ ক্লাবের অন্য আরও অনেক শীর্ষ কর্তা।

১৯৮১ সাল থেকে নিয়মিত পুরস্কারটি দিয়ে আসছে কাতালান সরকার। যা দেওয়া হয় সেখানকার সমাজসেবামূলক কাজে অংশ নেওয়া এবং আঞ্চলিক ঐতিহ্যে রক্ষায় উল্লেখযোগ্য ভূমিকার জন্য। কাতালান ক্লাব বার্সেলোনার হয়ে অসামান্য অবদান রাখার জন্য মেসিকে পুরস্কারটি দেওয়া হয়েছে।

তবে ফুটবলে ধারাবাহিকভাবে পাওয়া অসাধারণ সাফল্যের বাইরে মেসি নানা সমাজসেবামূলক উদ্যোগেও সক্রিয় থাকেন। তার নিজের ফাউন্ডেশন শিশুদের জন্য কাজ করে। কাতালোনিয়ার বিভিন্ন মেডিকেল সেন্টারের সঙ্গে তার ফাউন্ডেশন নিয়মিত যোগাযোগ রাখে। এবং বিশেষ করে, ক্যানসারে আক্রান্ত শিশুদের পাশে থাকে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24