Monday , May 20 2019
ব্রেকিং নিউজ :

Home / অন্যরকম / ফিরে এলে না পরম!

ফিরে এলে না পরম!

খােলাবাজার ২৪,সোমবার, ২০মে ২০১৯ঃ সেই যে গেলে, আর ফিরে এলে না পরম!

জীবনের শেষে কতবার যে কত কিছু উঁকি দিল! তবুও তাকাইনি তাতে! হটাত তোমার প্রতি আকর্ষিত হলাম ! দ্বিপ্রহরের সেই মিষ্টি মিষ্টি দুষ্টুমি কি তোমার মনে আছে? একটু-আধটু কলম-খাতায় আঁকিবুঁকি আর তোমার দিকে আমার হাত চলে যাওয়ার দৃশ্য কি তোমায় আমার কথা মনে করিয়ে দেয় না? তোমায় নিয়ে আমার লেখা ‘তবুও তোমায় ভালোবাসি’ দেখে তোমার সেই যে সুন্দর মুখখানি লাল হয়ে গিয়েছিল, আমার প্রতি ক্ষোভে এবং রাগে; আর অভিমানী দৃষ্টি কি আজও আমায় তোমার কাছে টানে না!

নাকি সব জেনে-বুঝেও তুমি আমার থেকে থাকছ দূরে; দিচ্ছ আমায় বহুরকম কষ্ট। এসব সইতে পারার হৃদয় যে আমার নেই- এ কথা কি বোঝো না পরম! একলা ঘরে সেসব কথা কি তোমায় হাতড়াতে সাহস জোগায় না! নাকি সব ভুলে উদাসী হয়ে ফেলে গেছ নিজেকে। জীবনের মায়া ভুলে এই আমার মতোই চেয়ে আছ আমার মতো কারোর জন্য কিংবা কেবল আমার জন্যই; নাকি বলতে পারছো না- আজও আমায় তুমি ভালোবাসো!

এই স্নিগ্ধহৃদয় একটু বেড়াতে চায়; ঘুরতে চায় তোমার সেই হাতে হাত রেখে গভীর আবেশে। তোমার কি ইচ্ছে হয় না এর কিছুই! বাদলা দিনের সেই যে রিকশার হুড নামানো আর একে-অন্যকে জড়িয়ে ধরার দৃশ্য আমায় কি তোমার কাছে টানে না! বিয়ে না করে তুমি অসীম কুমার-কুমারী থাকবে! বাস্তবেই কি অমন হয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছ! কত প্রশ্ন জাগে এই মনে তোমায় ঘিরে!

পরম! তোমার আসার আপেক্ষায় আজও বসে ছিলাম! তবু পাইনি কোথাও তোমার দেখা! সেই তুলে চলে গেলে, আর ফেরার নাম নেই! ভালোবাসার বিনিসুতোয় আর ধরেনি টান। খোঁজ করোনি অসহ্য যন্ত্রণায় জ্বলে থাকা এই আমায়! কী জানি, কী ভুলে এভাবে দিনযাপন করছ! আর কোথাই বা আছ তুমি আমায় ছেড়ে কেমন করে? কত কথা তোমায় বলেছি গো! কিন্তু সে সবের কিছুই বলা হয়নি কোনোদিন কাউকে! সেই তুমি মিশে গেলে দূর অজানায়! ভেবে নিয়েছিলে আমি তোমার ক্ষতিসাধনে আবির্ভূত হয়েছি!

এটুকুন আমার জানান দেওয়ার ছিল তোমায়! কিন্তু তুমি আমায় ভুল বুঝে সেই যে গেলে, আর নিলে না এই পড়ে থাকা আমার খোঁজ! হয়ত তুমি পথিমধ্যে কতজনেরে দেখে পেয়েছো! কিন্তু না, কাছে গিয়ে সেই ভুলের হোঁচট ঠিকই খাবে!

অতীত প্রেম ভুলে তুমি আমায় ছেড়ে দূরে চলে গেলেও পরম! আমি তোমায় ভুলিনি! কী করে তোমায় ভুলে থাকি বলো! তুমি যে আমারই পরম!

Print Friendly, PDF & Email

About kholabazar 24