শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খোলাবাজার২৪,সোমবার,০৩ জুন ২০১৯ঃ ক্যারিয়ারের লম্বা একটা সময় পেরুলেও যেন ভাটা পড়েনি চাহিদার। কমেনি বিন্দুমাত্র আবেদন। অভিনয়ে জাহিদ হাসান এমন এক ঘরানার সৃষ্টি করেছেন যে, তার অভিনয়শৈলীর কারণেই তাকে ছোট পর্দার নবাব বলেও কেউ কেউ ডাকেন। সারা বছর অভিনয় করলেও ঈদের সময়ে যারপর নাই ব্যস্ত হয়ে পড়েন এই অভিনেতা। ঈদের নাটক মানেই যেন জাহিদ হাসান। তাকে ছাড়া যেন ঈদের নাটকই জমে উঠে না।

আর এই চাহিদার কথা বিবেচনা করে প্রতি ঈদেই এই চিরসবুজ তারকাকে নিয়ে নির্মিত হয় ঈদের বিশেষ নাটক কিংবা টেলিফিল্ম। প্রতিবারের মতো এবারও বেশ কয়েকটি নাটক, টেলিফিল্মে অভিনয় করেছেন তিনি। সবগুলো নাটকেই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি। কখনো রোমান্টিক, কখনো সিরিয়াস আবার কখনো নরমাল। নাটকে অভিনয়ের পাশাপাশি এই অভিনেতা নাটক নির্মাণও করেছেন। সব মিলিয়ে নানা রঙেই এবার ঈদে হাজির হবেন জাহিদ হাসান।

এবার ঈদে জাহিদ হাসান অভিনীত ‘মিয়ার বেটা’ শিরোনামের একটি ধারাবাহিক প্রচার হবে বাংলাভিশনে। ৭ পর্বের এই নাটকে প্রভাবশালী মিয়াবাড়ির একমাত্র বংশধর মিয়ার বেটার চরিত্রে অভিনয় করেছেন তিনি। এতে তার বিপরীতে রয়েছেন সালহা খানম নাদিয়া। এছাড়া একই চ্যানেলে স্বল্প বিরতির সাত পর্বের ধারাবাহিক নাটক ‘দে দৌড়’-এও প্রধান চরিত্রে অভিনয় করেছেন তিনি।
রাজিবুল ইসলাম রাজিবের রচনা ও পরিচালনায় এ নাটকে জাহিদ হাসানের বিপরীতে অভিনয় করেছেন তিশা। নাটকটি প্রচারিত হবে বাংলাভিশনে ঈদের দিন থেকে প্রতি দিন সন্ধ্যা ৬টা ১০ মিনিটে। একই চ্যানেলে ঈদের দিন রাত ১১টা ৪৫ মিনিটে প্রচারিত হবে নাটক ‘ড্রাইভার ডালিম’। এ নাটকে ড্রাইভার চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান। আদিবাসী মিজানের রচনায় এ নাটকটি পরিচালনা করেচেন জাহিদ হাসান।

জাহিদ হাসানের আরেক নাটক ‘নুরু গোয়েন্দা’তে তার বিপরীতে অভিনয় করেছেন জাকিয়া বারি মম। এছাড়া আরও দুই ধারাবাহিক নাটকে কাজ করেছেন তিনি। একটি যুবরাজ খানের ‘ভুল থেকে ফুল’, অন্যটি আদিবাসী মিজানের ‘গল্প নাই’। নাটক দুটির কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে জাহিদ হাসানকে। ফরহাদ আলমের রচনা ও অরণ্য আনোয়ারের পরিচালনায় টেলিফিল্ম ‘প্রিন্টিং মিসটেক’। হানিফ পালোয়ানের পরিচারনায় ‘অমি একজন ভদ্রলোক’ নাটকে অভিনয় করেছেন জাহিদ হাসান।

সবগুলো নাটকই গ্রহণযোগ্যতা পাবে বলে জানালেন জাহিদ হাসান। তিনি বলেন, ‘একেকটা গল্প একেক রকম। লোকেশন এবং চরিত্রও আলাদা। সবমিলিয়ে আমার বিশ্বাস, ঈদে সব নাটক থেকেই পরিপূর্ণ বিনোদন পাবে দর্শক।’