শনি. এপ্রি ২০, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার ২৪, সোমবার, ০১জুলাই,২০১৯ঃ হামদর্দ পাবলিক কলেজের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টশনক্লাস আজ (১ জুলাই ২০১৯) হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ-এর প্রধান কার্য়ালয়ের ড. হাকীম মো. ইউছুফ হারুন ভুঁইয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়।হামদর্দ পাবলিক কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ সাদেকুর রহমান মজুমদার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা এবং হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশের চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক, ড. হাকীম মো. ইউছুফ হারুন ভুঁইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হামদর্দ বাংলাদেশের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জামাল উদ্দিন ভূঁইয়া রাসেল, পরিচালক হামদর্দ ফাউন্ডেশন লে. কর্নেল মাহবুবুল আলম চৌধুরী (অব.) প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে ড. হাকীম মোঃইউছুফ হারুন ভুঁইয়া বলেন, হামদর্দ  শুধু ওষুধ উৎপাদন ও চিকিৎসা সেবার মধ্যে নিজেদের সীমাবদ্ধ রাখেনি। চিকিৎসাসেবার পাশা পাশি শিক্ষা ও মানব সেবায় গুরুত্বপূর্ণ আবদান রেখে যাচ্ছে। আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে হামদর্দ ইতোমধ্যে ৩টি ইউনানী মেডিকেল কলেজ, হামদর্দ পাবলিক কলেজ ও হামদর্দ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে। এ সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে দেশের গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে শিক্ষা গ্রহণে বিশেষ সহযোগিতা করা হয় এবং বিশেষ বৃত্তির ব্যবস্থা করা হয়। তিনি নবীন ছাত্র-ছাত্রীদেরকে তাদের পড়া-লেখার পাশা পাশি শারিরীক ও মানসিক বিকাশের মাধ্যমে নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার আহ্বান জনান।
বিশেষ অতিথি মোহাম্মদ জামালউদ্দিন ভূঁইয়া বলেন, হামদর্দ আর্ত পীড়িত ও দুঃস্থ মানুষের কল্যাণে, স্বাস্থ্য, শিক্ষা ও মানব সেবায় কাজ করে যাচ্ছে। হামদর্দ প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে আন্তর্জাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই। মুনাফা লাভের উদ্দেশ্যে এগুলো প্রতিষ্ঠিত করা হয়নি। তাই গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বিনা বেতনে পড়ার সুযোগ দেয়া হচ্ছে।
সভাপতির বক্তেব্যে প্রফেসর মোঃ সাদেকুর রহমান মজুমদার বলেন হামদর্দ পাবলিক কলেজ প্রতিষ্ঠার ৪র্থ বছরেই ঢাকা শিক্ষা বোর্ডে ১৯তম স্থান অর্জন করে। সেই থেকে হামদর্দ পাবলিক কলেজের সাফল্যের পথচলা শুরু। তিনি আরো বলেন হামদর্দ পাবলিক কলেজের কোন ছাত্র-ছাত্রীকে প্রাইভেট পড়তে হয় না। ক্লাস শিক্ষকগণই ক্লাসের পরে পুনরায় শিক্ষার্থীদের পড়া বুঝিয়ে দেন।
এসময় নবাগত শিক্ষার্থী ও তাদের অবিভাবকগণ উপস্থিত ছিলেন।