Wednesday , August 14 2019
ব্রেকিং নিউজ :

Home / শীর্ষ সংবাদ / বিমানের হজ ফ্লাইট শুরু, সন্তুষ্ট যাত্রীরা

বিমানের হজ ফ্লাইট শুরু, সন্তুষ্ট যাত্রীরা

খােলাবাজার ২৪, বৃহস্পতিবার , ০৪জুলাই,২০১৯ঃ চলতি বছরেরহজ ফ্লাইট শুরু হয়েছে। ৪১৯ যাত্রী নিয়ে প্রথম ফ্লাইটটি বৃহস্পতিবার সকাল সোয়া ৭টায়, হযরত শাহজালাল বিমানবন্দর ছেড়ে যায়। সার্বিক ব্যবস্থাপনা নিয়ে সন্তুষ্ট যাত্রীরা। তবে সার্ভার জটিলতায় প্রথম ফ্লাইটের যাত্রীদের ইমিগ্রেশন ঢাকা থেকে করা সম্ভব হয়নি। প্রথম দিনে আজ বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইন্সের চারটি করে ফ্লাইট সৌদির উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাওয়ার কথা।

হজ যাত্রীদের পদচারণায় মুখর রাজধানীর আশকোনা হজ ক্যাম্প। এখান থেকেই হজ যাত্রার যাবতীয় কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

বৃহস্পতিবার সকালে প্রথম হজ ফ্লাইট কার্যক্রমের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী। এসময় তিনি হজ যাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এবারই প্রথম ঢাকায় ইমিগ্রেশন শেষ করে বিমানে ওঠার কথা ছিলো হজ যাত্রীদের। তবে সার্ভার জটিলতার কারণে প্রথম ফ্লাইটের ইমিগ্রেশন সম্ভব হয়নি।

হজ যাত্রীরা যাতে কোনো হয়রানির শিকার না হন, সেজন্য এজেন্সিগুলোকে কড়া নজরদারিতে রাখা হয়েছে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী। এ বছর ফ্লাইট বাতিল বা শিডিউল বিপর্যের আশঙ্কা নেই বলেও জানান তিনি।

হজ যাত্রার প্রথম দিনে, সার্বিক ব্যবস্থাপনা নিয়ে সন্তুষ্ট যাত্রীরা।

এ বছর হজ করতে সৌদি আরব যাবেন ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। ১৫৭টি নির্দিষ্ট এবং ৩২টি নিয়মিত ফ্লাইটে যাত্রীদের সৌদি আরব নিয়ে যাবে বিমান। ৫ আগস্ট পর্যন্ত চলবে এসব ফ্লাইট।

Print Friendly, PDF & Email

About kholabazar 24