শনি. এপ্রি ২০, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
খােলাবাজার ২৪,বুধবার,১০জুলাই,২০১৯ঃ   নারায়ণগঞ্জের রূপগঞ্জে নবজাতককে কোলে নিয়ে বিয়ের পিঁড়িতে বসলেন ১৩ বছরের বালিকা নাদিয়া।

মঙ্গলবার বিকালে উপজেলা অডিটরিয়ামে বাচ্চা কোলে নিয়েই তার বিয়ে হয়।
বিষয়টি বুধবার বিকেলে নয়াদিগন্তকে নিশ্চিত করেছেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম। তিনি জানান, যে ছেলেটি এই শিশুর বাবা তার সাথেই বিয়ে দেয়া হয়েছে। কাবিন ১০ লাখ আর নবজাতকের নামে ২ শতাংশ জমি লিখে দেয়। মেয়েটি ন্যায়বিচার পেয়েছে বলে মন্তব্য তার।

নাদিয়ার পরিবারের পক্ষ থেকে জানানো হয়, গত ৯ মাস আগে বালিকা নাদিয়া প্রকৃতির ডাকে বাইরে বের হয়। এসময় আগে থেকে ওঁৎ পেতে থাকা পাশ্ববর্তী বাড়ির সানাউল্লাহর ছেলে মোবারক হোসেন বালিকাকে জোরপূর্বক নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে। পরে বেশ কয়েকবার ওই বালিকাকে ভয় দেখিয়ে ধর্ষণ করে। কিছুদিন পর কিশোরীর মা তার মেয়ের শারীরিক পরিবর্তন দেখে অন্তঃসত্তার বিষয়টি নিশ্চিত হয়ে তার মেয়ের কাছে জানতে চায়। পরে কিশোরী নাদিয়া তার মাকে সব ঘটনা জানায়। এ ঘটনা জানাজানি হলে বখাটে মোবারক দুই মাস আগে মালয়েশিয়া চলে যান।

এদিকে গত ৪ জুলাই বৃহস্পতিবার ওই বালিকা একটি কন্যা সন্তানের জন্ম দেয়। পরে বালিকার মা-বাবা স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের বিচারের আশায় ৫ দিন ঘুরেও বিষয়টির উপযুক্ত কোনো সমাধান করতে না পেরে মেয়েটির পরিবার রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগমের কাছে এসে নবজাতকের পিতৃপরিচয় পেতে বিচার দাবি করে। পরে ইউএনও উভয় পরিবারের লোকজনকে ডেকে মেয়েটিকে বিয়ে করার কথা বললে উভয় পরিবার বিষয়টি মেনে নেয়।

পরে মঙ্গলবার বিকালে উভয় পরিবারের সম্মতি ক্রমে ১০ লক্ষ টাকা কাবিন ও নবজাতকের নামে ২ শতক জমি লিখে দেয়ার চুক্তি সাপেক্ষে প্রবাসী মোবারকের সাথে ভিডিও কলে মেয়ের বিয়ে হয়। বিয়ের শাড়ি, কাবিনের ফি ও বিভিন্ন খরচ ইউএনও নিজেই বহন করেন। বিষয়টির সুষ্ঠু ও সামাজিকভাবে সমাধান হওয়ায় স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওমর ফারুক ভূইয়া, ভোলাব ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন টিটু।