শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়াসহ ছয় নেতাকর্মীর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মামলা করা হয়েছে। রাজশাহীর মুখ্য মহানগর বিচারিক হাকিমের আদালতে স্থানীয় এক ব্যবসায়ী বাদী হয়ে এই মামলা করেছেন।

মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বাদীপক্ষের আইনজীবী মিজানুর রহমান বাদশা।

মামলার বাদী নগরীর হেতেমখা এলাকার আব্দুলাহ ইবনে মনোয়ার। অন্যদিকে আসামিরা হলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সহসভাপতি সাদ্দাম হোসাইন, আইন বিভাগের সাধারণ সম্পাদক ইমরান আলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান কানন, উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মেহেদী হাসান আশিক ও কর্মী মেহেদী হাসান বিজয়।

ক্যাম্পাসের বহিরাগত কিন্তু ছাত্রলীগ সভাপতির কক্ষে থাকেন মো. আকাশ নামের একজনকেও এই মামলায় আসামি করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আরো ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়েছে।

মামলায় এজাহারে উল্লেখ করা হয়, বাদী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গোদাগাড়ী বাগানের আম ও লিচু বাগান চলতি মৌসুমের জন্য বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের কাছ থেকে ইজারা নেন। গত ৭ মে গোদাগাড়ী বাগানে রাত ৮টার দিকে মামলার আসামিরাসহ ১৫-২০ জন অজ্ঞাত ব্যক্তি অবৈধ অস্ত্রসস্ত্রসহ মৃত্যুর ভয় দেখিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। দুই দিনের মধ্যে টাকা না দিলে বাগানের আম ও লিচু পাড়তে দিবে না— এমন হুমকিও দেয়। এর দুই দিন পর ৯ মে বিকেলে বাগানের লিচু পাড়তে থাকে তারা। এ সময় তারা প্রায় দেড় লাখ টাকার লিচু চুরি করে নেয়। লিচু পাড়তে বাধা দিলে আসামি গোলাম কিবরিয়া বাগানের পাহারাদারদের কিল-ঘুষি মারেন। পরে ভয়ে পাহারাদার বাগান থেকে সরে যান। এ ছাড়া আসামিরা এখনো হুমকি-ধমকি অব্যাহত রেখেছেন বলে এজাহারে উল্লেখ করা হয়।

বাদীপক্ষের আইনজীবী মিজানুর রহমান বাদশা বলেন, ঘটনার পর থানায় মামলা করতে গেলে পুলিশ মামলাটি গ্রহণ না করায় আদালতে মামলা করা হয়েছে। মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) দায়িত্ব দেওয়া হয়েছে। আগমী ১৬ জুলাই শুনানির দিন ধার্য করা হয়েছে।

মামলার বিষয়ে জানতে চাইলে রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, এই মামলা সম্পূর্ণ অযৌক্তিক ও উদ্দেশ্য প্রণোদিত। বিশ্ববিদ্যালয়ের ভেতরের আম ও লিচু পাড়ার অধিকার একজন সাধারণ শিক্ষার্থীর আছে। কিন্তু এখানে শুধু ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। কিন্তু সাধারণ শিক্ষার্থীরা সেখানে লিচু পেড়েছে। এ ছাড়া ঘটনাস্থলে আমি ছিলাম না। এই মামলাটি মিথ্যা ও বানোয়াট।