শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
খােলাবাজার ২৪,শনিবার,১৩জুলাই,২০১৯ঃ ঢাকা কলেজ সাংবাদিক সমিতির (ঢাকসাস) কার্যনির্বাহী পরিষদ-২০১৯ এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি পদে সংবাদের নিজস্ব প্রতিবেদক মাহমুদুল হাসান এবং সাধারণ সম্পাদক পদে যুগান্তরের রাজধানী প্রতিবেদক বিল্লাল হোসেন সাগর নির্বাচিত হয়েছেন।

মাহমুদুল হাসান কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এবং বিল্লাল হোসেন সাগর বাংলা বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

শনিবার (১৩ জুলাই) সকাল ১০ টা থেকে বেলা ১২টা পর্যন্ত কলেজের পরিসংখ্যান বিভাগের সেমিনার কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। দুপুরে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেছেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ।

এছাড়াও নির্বাচন পরিচালনা করেছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক এবং শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক প্রফেসর আনোয়ার মাহমুদ, সমিতির সদ্য বিদায়ী সভাপতি তবিবুর রহমান এবং সিনিয়র সহ-সভাপতি শাহ আলম।

নির্বাচনে সহ-সভাপতি পদে দৈনিক আমার সংবাদের আবদুর রহিম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আমাদের অর্থনীতির এজেড ভূঁইয়া আনাস, সাংগঠনিক সম্পাদক পদে প্রথম আলোর নাজমুস সাকিব, দপ্তর সম্পাদক পদে শীর্ষ নিউজের মো. সাদিকুর রহমান, অর্থ সম্পাদক পদে আমাদের নতুন সময়ের আব্দুল হাকিম, প্রচার সম্পাদক পদে বিডিটোয়েন্টিফোর রিপোর্টের সাইদুর রহমান তানভীর এবং নির্বাহী সদস্য পদে আমাদের অর্থনীতির শাহাদাত সাদমান ও আমার বার্তার তানভীর আহমেদ মনোনীত হয়েছেন।

ফলাফল ঘোষণা করে প্রফেসর নেহাল আহমেদ বলেন, ঢাকা কলেজ যেমন উপমহাদেশের একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ঠিক তেমনিভাবে এ প্রতিষ্ঠানের সাংবাদিক সমিতিও ঐতিহ্যবাহী সংগঠন। আমার সমিতির নবনির্বাচিত কমিটির প্রতি অনুরোধ তারা ইতিবাচকভাবে কলেজকে তুলে ধরবে। প্রশাসনের কর্মকাণ্ডে ত্রুটি থাকলে সেটাও তুলে ধরার বিষয়ে তাদের অবাধ স্বাধীনতা রয়েছে। আমি চাই ঢাকা কলেজ সাংবাদিক সমিতিতে সংগঠিত সাংবাদিকরা ক্যাম্পাসে সবসময় একত্রে কাজ করুক। আশা করছি, যারা নির্বাচিত হয়েছেন তারা সে প্রত্যাশা অনুযায়ী কাজ করবেন।

উল্লেখ্য, ঢাকা কলেজ সাংবাদিক সমিতি ১৯৯৬ সালে প্রতিষ্ঠা লাভ করে।