শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
খোলাবাজার ২৪, শুক্রবার ,২৬জুলাই,২০১৯ঃ  বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় আকস্মিকভাবে মাথাচারা দিয়ে উঠেছে উঠতি কিশোর গ্যাংয়ের সন্ত্রাসীরা। ফলে হামলার ঘটনা ক্রমেই বৃদ্ধি পেয়েছে। তাদের একের পর এক অপরাধ কর্মকান্ডে চরম বেকায়দায় পরেছেন খোঁদ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এখনই ওইসব কিশোর সন্ত্রাসীদের আইনের আওতায় আনতে না পারলে দেশব্যাপী আলোচিত বরগুনার রিফাত শরীফের হত্যকান্ডের মতো ভয়াবহ ঘটনার আশঙ্কা করছেন সচেতন নাগরিকরা।

গত দুইদিনে ১০ জন কিশোর সন্ত্রাসীকে ধারালো অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছে।

সূত্রমতে, বরিশালের বাকেরগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রকাশ কুমার মালাকার গত ২৪ জুলাই ওই এলাকার কিশোর গ্যাং বাবু বাহিনীর হামলায় রক্তাক্ত জখম হয়েছেন। এ ঘটনায় ওইদিন রাতেই থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় কিশোর গ্যাংয়ের প্রধান আশরাফুজ্জামান ওরফে বাবু ও তার সহযোগী মেহেদী হাসান সিকদারকে আসামি করা হয়েছে। বাকেরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক জসিম উদ্দিন বলেন, কলেজ চলাকালীন বহিরাগত কিশোর গ্যাংয়ের প্রধান আশরাফুজ্জামান বাবু ও তার সহযোগিরা দীর্ঘদিন থেকে ক্যাম্পাসে প্রবেশ করে ছাত্রীদের উত্যক্ত করে আসছিল।

২৪ জুলাই বেলা ১১টার দিকে তারা ক্যাম্পাসে প্রবেশ করে ছাত্রীদের উত্যক্ত করায় চতুর্থ শ্রেণির কর্মচারী মুনসুর তাদের বের হয়ে যেতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে বাবু ও তার সহযোগিরা মুনসুরকে গালিগালাজ করলে সে (মুনসুর) অফিসে এসে বিষয়টি উপাধ্যক্ষ প্রকাশ কুমার মালাকারকে জানায়। উপাধ্যক্ষ ক্লাস চলাকালীন সময়ে বাবু ও তার সহযোগিদের কলেজ ক্যাম্পাসে প্রবেশ না করার জন্য নিষেধ করেন। এসময় বাবু ও তার সহযোগিরা উপাধ্যক্ষর ওপর হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে। এ খবর কলেজে ছড়িয়ে পরলে শিক্ষার্থীরা ধাওয়া করলে সন্ত্রাসী বাবু ও তার সহযোগিরা পালিয়ে যায়।

পরবর্তীতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কিশোর গ্যাংয়ের হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন। খবর পেয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ ঘটনাস্থলে পৌঁছে হামলাকারীদের গ্রেফতারের আশ্বাস দিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের শান্ত করেন। পরবর্তীতে বাকেরগঞ্জ থানা পুলিশ ওইদিনই অভিযান চালিয়ে হামলাকারী কিশোর গ্যাংয়ের সদস্য মেহেদী হাসান সিকদারকে গ্রেফতার করে।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, শিক্ষকের ওপর হামলাকারী অন্যান্যদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

ধারালো অস্ত্রসহ নয় কিশোর আটক

বাকেরগঞ্জ উপজেলার গারুড়িয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের উপ-নির্বাচন চলাকালীন ২৫ জুলাই দুপুরে একটি মসজিদের ভেতর থেকে ধারালো অস্ত্রসহ নয়জন কিশোর সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব-৮ এর সদস্যরা। আটককৃতরা হলো-মেহেদী হোসেন, মাইনুল ইসলাম, মাহাদী হাসান সোয়েব, সাকিব হোসেন, আকাশ হাওলাদার, রুবেল খন্দকার, শিপন হাওলাদার, হাসান আকন ও মৃদুল ইসলাম। যাদের বেশিরভাগই বরিশাল সদরের বিভিন্ন এলাকার বাসিন্দা। এর আগে ওইদিন সকালে প্রতিদ্বন্ধী প্রার্থী ফিরোজ আলম রনির চাচাতো ভাই নজরুল ইসলামকে কুপিয়ে জখম করে কিশোর সন্ত্রাসীরা। এর পরপরই র‌্যাবের একটি টিম অভিযান চালিয়ে ওই ওয়ার্ডের একটি মসজিদের ভেতরে দেশীয় ধারালো অস্ত্রসহ অবস্থান করা নয় কিশোর সন্ত্রাসীকে আটক করে। আটককৃতরা এক প্রার্থীর পক্ষে ভাড়াটিয়া হিসেবে ওই এলাকায় অবস্থান করছিলো।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, ওইসব কিশোর সন্ত্রাসীদের গ্রেফতার করতে পুলিশ সাড়াশি অভিযানও শুরু করে সফলতা অর্জন করতে শুরু করেছে। ইতোমধ্যে ১০ জন উঠতি কিশোর সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। প্রতিটি কিশোর অপরাধীর পিছনে রয়েছে মাদক সংশ্লিষ্টতার অভিযোগ।