মঙ্গল. এপ্রি ২৩, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
খোলাবাজার ২৪,সোমবার,২৯জুলাই,২০১৯ঃ   গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাঈদ বলেছেন, ‘সরকারের নীতি যেভাবেই হোক লুট করে, ট্যাক্স-কর আদায়ের মাধ্যমে গরীবদের লুট করা। মশা মারার ওষুধের মধ্যেও দুর্নীতি। এজন্য মশা নিধন হচ্ছে না। এ সরকারের একটাই নীতি, লুট করা। সরকার সব ক্ষেত্রে ব্যর্থ। এটা গণতান্ত্রিক নয় আমলা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর ভরসা করার সরকার।

গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে ডেঙ্গু, খুন ধর্ষণের প্রতিবাদে আয়োজিত অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। কর্মসূচির আয়োজন করে গণফোরাম-ঢাকা মহানগর।

এতে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আবু সাঈদ বলেন, দেশের অর্থনীতি, সামাজিক অবক্ষয়, দুঃশাসনের কারণে দেশের প্রতিটি মানুষ তাদের দাবি-দাওয়া নিয়ে মাঠে নেমেছে, কিন্তু কারো দাবি-দাওয়া মেনে নেয়া হচ্ছে না। সেটা ট্যাক্স-কর আদায়ের মাধ্যমে হোক বা যেভাবেই হোক। গরীবদের লুট করে ধনীদের দেওয়া। যার কারণে বাংলাদেশে আজ ধনী গরিবের পার্থক্য বিরাট। পৃথিবীতে এরকম পার্থক্য আর কোনো দেশে নাই।

অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরীসহ মেজর জেনারেল (অব.)আমসা আমিন, জগলুল হায়দার আফ্রিক, সাংগঠনিক সম্পাদক লতিফুল বারী হামিমসহ প্রমুখ।

অধ্যাপক আবু সাঈদ আরো বলেন,’মন্ত্রীরা যতো কথা বলেন সব কথা এক জায়গায় করলে দেখা যাবে বাংলাদেশে একটা মশাও নাই, সব মরে গেছে। কিন্তু তারা শুধু কথাই বলেন। মশা মারার কোনো ব্যবস্থা করে না। দেশে তো একটা মশাও মরে না, কারণ তারা যে ওষুধ নিয়ে আসছেন সেই ওষুধের মধ্যেও দুর্নীতি। সে কারণে ওষুধ দিয়ে মশা নিধন হয় না।

তিন আরো বলেন, আওয়ামীলীগ গণতান্ত্রিক সরকার নয়। এরা হচ্ছে স্বৈরাচারী, একনায়কতান্ত্রিক ও জুলুমবাজ সরকার। এরা জনগণের সরকার নয়, জনগণের ভোটে নির্বাচিত হয়নি। উত্তরবঙ্গে প্রায় এক কোটি মানুষ পানিবন্দি। খাবার নাই, কাজ নাই, ওষুধ নাই, দুর্বিষহ জীবন যাপন করছে। কিন্তু সরকার তাদের জন্য কিছুই করছে না।

এতে অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, মন্ত্রীদের কথার ও দাপটের তোড়ে দেশের সব মশাদের ধ্বংস হওয়ার কথা। ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থতার জন্য নেতৃবৃন্দ দায়িত্বহীনতার জন্য স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকার দুই মেয়রের পদত্যাগ দাবী করে তনি বলেন, জনগণের দুঃখে এসরকারের অনেকে জনগনের পাশে থাকবে না এটাই স্বাভাবিক।