শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
খোলাবাজার ২৪,সোমবার,২৯জুলাই,২০১৯ঃ আয়া আল-উমারির মনে হচ্ছে যে আগামী মাসে হজ পালনের জন্য যখন তিনি মক্কায় যাবেন তখন তার নিহত ভাই তার সাথেই থাকবেন। যিনি প্রতিনিয়ত হাজির থাকবেন তার ইবাদতেও।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে গুলিবর্ষণের ঘটনায় নিহতদের স্বজন ও বেঁচে যাওয়াদের মধ্যে যে ২০০ জন বাদশা সালমানের অতিথি হয়ে সৌদি আরব সফর করছেন তাদের একজন আল-উমারি।

নিউজিল্যান্ডে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত শুক্রবার আল নুর মসজিদে হজযাত্রীদের বিদায় জানান। গত মার্চে আল নুর ও আরেকটি মসজিদে এক বন্দুকধারী ৫১ ব্যক্তিকে হত্যা করেন।

নিহতদের মধ্যে ছিলেন আল-উমারির ৩৫ বছর বয়সী ভাই হোসাইন। তিনি বলেন, এটা সম্মানের যে বাদশা সালমান এ যাত্রার পৃষ্ঠপোষকতা করছেন। তার ভিসার কাগজপত্রে উল্লেখ রয়েছে যে তিনি পবিত্র দুই মসজিদের জিম্মাদারের অতিথি হিসেবে ভ্রমণ করছেন।
লিনউড মসজিদের ইমাম লতিফ আলাবিও হজে যাচ্ছেল দলটির সাথে। তিনি জানান, এর আগেও দুই বার তিনি পবিত্র শহর মক্কা সফর করলেও হজ করা হয়নি। তাই তিনি কৃতজ্ঞতা জানাচ্ছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের প্রতি। তিনি বলেন, ঘটনার পর নিউজিল্যান্ড সরকারের ভুমিকা এবং বর্তমানে সৌদি বাদশাহ’র এই আন্তরিকতার প্রতি সত্যিই আমার কৃতজ্ঞ।