শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খোলাবাজার ২৪,শনিবার,০৩আগস্ট,২০১৯ঃ মাঈনুল আহসান নোবেলের এক মন্তব্যের জেরে সোশ্যাল মিডিয়া উত্তাল হয়ে উঠেছে। পক্ষে বিপক্ষের সমালোচনায় এখন তিনি বিদ্ধ। এর আগে কলকাতার জনপ্রিয় রিয়্যালিটি শো ‘সা রে গা মা পা’র সেকেন্ড রানার আপ নোবেল ফলাফল ঘোষণার আগে থেকেই সাধারণ মানুষের মধ্যে জনপ্রিয়তা অর্জন করেছেন। তার চ্যাম্পিয়ন না হওয়া নিয়ে জনমত পক্ষে ও বিপক্ষে বিভক্ত হয়ে গিয়েছে। এরই মধ্যে তার দেওয়া সাক্ষাৎকার নিয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়া।

নোবেল এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘‘রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘সোনার বাংলা’ গানটির চেয়ে প্রিন্স মাহমুদের লেখা গান ‘বাংলাদেশ’ আমার দেশের ইতিহাস, ঐতিহ্য অনেক স্পষ্ট ভাবে তুলে ধরে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা এই গানটিকে জাতীয় সঙ্গীতের মর্যাদা দেওয়ার দাবি জানিয়েছিলেন। আমিও সেটা মানি।

মতামত ‘একান্ত ব্যক্তিগত’ বলেই কথাগুলি বলেছিলেন নোবেল। তবে তা বৃহত্তর বাঙালি সমাজের কাছে ভাল ভাবে গৃহীত হয়নি। নোবেলের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে, ‘‘আমি এই ব্যাপারে কথা বলতে চাই না,’’ বলেই ফোন কেটে দেন তিনি।
গায়ক রূপম ইসলামের কাছে এই প্রসঙ্গে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘‘আমার মতে বাংলাদেশের জাতীয় সঙ্গীত যা আছে, ঠিক আছে। যে গানটি নিয়ে এত কথা হচ্ছে, তা উচ্চশ্রেণির সঙ্গীত বলে মনে করি না। জাতীয় সঙ্গীত হওয়া তো দূরের কথা।’’

এই প্রথম নয়। নোবেলের সঙ্গে বিতর্ক সমার্থক হয়ে গিয়েছে। পর্দার বাইরে তার আচরণ নিয়ে প্রশ্ন উঠেছে। তার ঘনিষ্ঠদের মতে, নোবেল মানুষ ভাল। তবে তার আচরণগত সমস্যার কারণেই বিতর্ক দানা বাঁধে।