বৃহঃ. মার্চ ২৮, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খোলাবাজার ২৪,শনিবার,০৩আগস্ট,২০১৯ঃ গত ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬৪৯ জন। এর মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হন ৯৬৯ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলা ও উপজেলা সদর হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৮০ জন।এ নিয়ে সারা দেশে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৯১৯ জন।

শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে বলা হয়েছে, রাজধানীর বাইরে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৪৯০৫ জন। চিকিৎসাধীন আছেন ২৩৮১ জন, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫২৪ জন।এছাড়া ডেঙ্গুতে মারা গেছেন ১৮ জন।

সরকারি হিসাব মতে, এপ্রিলে ২ জন, জুনে ৩ জন এবং জুলাইয়ে মারা যান ১৩ জন।এর মধ্যে ঢাকা শিশু হাসপাতালে ২ জন এবং বাকি ১৬ জনের মৃত্যু হয়েছে বিভিন্ন বেসরকারি হাসপাতালে।যদিও বেসরকারি হিসেবে মৃতের সংখ্যা ৬০ এর বেশি।

স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম জানায়, রাজধানী ঢাকার ১৩টি সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-সরকারি হাসপাতালের মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৫৪ জন এবং ভর্তি আছেন ৬৯৩ জন; মিডফোর্ডে ভর্তি হয়েছেন ১৪৩ জন এবং ভর্তি আছেন ৯৮ জন; ঢাকা শিশু হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯ জন এবং ভর্তি আছেন ১৪২ জন; শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি হয়েছেন ৬২ জন এবং ভর্তি আছেন ৩৬৪ জন; হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি হয়েছেন ৪১ জন এবং ভর্তি আছেন ২২৬ জন; বারডেম হাসপাতালে ভর্তি হয়েছেন ২২ জন এবং ভর্তি আছেন ৭২ জন; বিএসএমএমইউতে ভর্তি হয়েছেন ২৪ জন এবং ভর্তি আছেন ১৪৩ জন, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ১০০ জন এবং ভর্তি আছেন ৩১৯ জন; রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৬ জন এবং ভর্তি আছেন ২০১ জন; বিজিবি হাসপাতালে ভর্তি হয়েছেন ২ জন এবং ভর্তি আছেন ৩৩ জন; সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৪ জন এবং ভর্তি আছেন ১৩৪ জন, আর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪৮ জন এবং ভর্তি আছেন ৩৫৮ জন।

রাজধানীর বাইরে ঢাকা বিভাগের অন্য জেলায় ডেঙ্গু শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ২১৫ জন। এছাড়া চট্টগ্রাম বিভাগে এ সংখ্যা ১২৯, খুলনা বিভাগে ২৯, রংপুর বিভাগে ৫৪, রাজশাহী বিভাগে ৬৯, বরিশাল বিভাগে ৬৭, সিলেট বিভাগে ৩১ এবং ময়মনসিংহ বিভাগে ৫২ জন বলে জানানো হয়।