শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
খােলাবাজার ২৪,মঙ্গলবার,০৬ আগস্ট ,২০১৯ঃ  মহামারী আকারে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। প্রতিদিনই একাধিক রোগীর মৃত্যুর খবর আসছে দেশের কোথাও না কোথাও থেকে।

সাধারণ গার্মেন্টস শ্রমিক থেকে শুরু করে সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদেরও মৃত্যুর খবরে ইতোমধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে সর্বত্রে।

এ রোগে মৃতদের অধিকাংশই শিশু। তবে এমনই এক শিশুকে হারিয়ে অঝোর নয়নে কাঁদছেন মা। তিনি জাতীয় রাজস্ব বোর্ডের এক কর্মকর্তা।

সম্প্রতি তার একমাত্র ছেলে মারা গেছে ডেঙ্গুতে। ছেলের মৃত্যুর পর নিজেও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখন হাসপাতালের বিছানায় কাতরাচ্ছেন মা। হাসপাতালে শুয়ে একজন আক্রান্ত মা তার মৃত ছেলেকে নিয়ে দিয়েছেন একটি মর্মস্পর্শী স্ট্যাটাস।

সেই স্ট্যাটাসে মা ডেঙ্গু রোগ নিয়ে কিছু প্রশ্ন রেখেছেন সংশ্লিষ্ট দায়িত্বশীলদের কাছে।

বিশেষ করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রকে উদ্দেশ্য করে তার লেখা স্ট্যাটাসে ডেঙ্গুকে ‘গুজব’ বলে উড়িয়ে দেয়ার প্রবণতাকেও উল্লেখ করেছেন তিনি।

চাঁদ সুলতানা চৌধুরির (মা) ফেসবুক স্ট্যাটাসটি নিচে হুবহু তুলে ধরা হলো।

মাননীয় মেয়র, আমি প্রজাতন্ত্রের একজন কর্মচারী ( উপ কর কমিশনার, জাতীয় রাজস্ব বোর্ড) যার মাধ্যমে গত অর্থবছরে রাষ্ট্র ৬৬৫ কোটি টাকা রাজস্ব আহরণ করতে পেরেছে। আমি রাষ্ট্রের দেয়া গুরু দায়িত্ব পালন করেছি অত্যন্ত নিষ্ঠার সাথে।

কিন্তু, মাননীয় মেয়র, রাষ্ট্র কি আমার বাচ্চার নিরাপত্তা দিতে পেরেছে ?

ডেঙ্গু জ্বরে আমি আমার প্রাণের অধিক প্রিয় একমাত্র ছেলে-কে হারালাম! এখন, আমিও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ছয় দিন ধরে হাসপাতালের বেডে কাতরাচ্ছি ! আমার মেয়ের ২ বছর বয়সে ১ বার ডেঙ্গু হয়েছিল!

আপনি কি নিশ্চয়তা দিতে পারেন, আমার মেয়ের আর ডেঙ্গু হবে না? সদ্য ছোট ভাই হারানো আমার ছোট্ট মেয়ে তার মাকেও যখন হাসপাতালের বেডে দেখছে তখন তার মনের অবস্হা অনুধাবন করার অনুভূতি কি আল্লাহপাক আপনাকে দিয়েছেন? নাকি , আমার এই লেখাটিও আপনার কাছে একটি গুজব !

জানা গেছে, চাঁদ সুলতানা চৌধুরি ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সাবেক শিক্ষার্থী।

বর্তমানে তিনি জাতীয় রাজস্ব বোর্ডের উপ-কর কমিশনার। এক ছেলে এক মেয়ের মধ্যে ছেলেটি ছিলো ছোট। তিনিও বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ধানমন্ডি পপুলার হাসপাতালে ভর্তি রয়েছেন।

তবে তার অবস্থা ক্রমশ উন্নতির দিকে বলে জানিয়েছেন তার স্বামী ডা. মো. শাহেদ রফি পাভেল।