বৃহঃ. মার্চ ২৮, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার ২৪,সোমবার, ২সেপ্টেম্বর, ২০১৯ঃ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৬ষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিল উপলক্ষে চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। সভাপতি হিসাবে ৮ জন ও সাধারণ সম্পাদক হিসাবে ১৯ জন বৈধ প্রার্থী হিসাবে ঘোষণা করে নির্বাচন পরিচালনা কমিটি। এরআগে যাচাই-বাছাই কমিটি বৈধ সভাপতি হিসাবে ১৩ জন ও সাধারণ সম্পাদক হিসাবে ৩০ জন প্রার্থীর নাম ঘোষণা করেন।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যারা প্রার্থীতার ক্ষেত্রে শর্তাবলি পূরণ করতে পারেনি তারা পরবর্তীতে আপিল করেন, আপিলেও যারা বাদ পড়েছিলেন তারা রিভিউ’র জন্য আবেদন করেন। আপিল ও রিভিউ শেষে সাধারণ সম্পাদক পদে ৬ জন প্রার্থীতা ফিরে পান। সোমবার ছাত্রদলের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক খায়রুল কবির খোকন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এছাড়া মঙ্গল-বুধবারের মধ্যেই ছাত্রদলের ১২ জন নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার হবে বলে জানা গেছে।

সভাপতি পদে বৈধ ৮ জন প্রার্থী হলেন– হাফিজুর রহমান, মাহমুদুল হাসান বাপ্পি, রিয়াদ মোঃ তানভীর রেজা রুবেল, মোঃ এরশাদ খান, মোঃ ফজলুর রহমান খোকন, এসএম সাজিদ হাসান বাবু, এবিএম মাহমুদ আলম সরদার ও কাজী রওনকুল ইসলাম শ্রাবণ।

সাধারণ সম্পাদক পদে বৈধ ১৯ জন প্রার্থী হলেন– সিরাজুল ইসলাম সিরাজ, মোঃ আমিনুর রহমান আমিন, শাহনাওয়াজ, মোঃ তানজিল হাসান, মোঃ জাকিরুল ইসলাম জাকির, মোহাম্মদ কারিমুল হাই (নাঈম), মাজেদুল ইসলাম রুমন, ডালিয়া রহমান, শেখ আবু তাহের, সাদিকুর রহমান, কেএম সাখাওয়াত হোসাইন, মোঃ ইকবাল হোসেন শ্যামল, মোঃ জুয়েল হাওলাদার, মুন্সি আনিসুর রহমান, মোঃ মিজানুর রহমান শরিফ, শেখ মোঃ মশিউর রহমান রনি, মোস্তাফিজুর রহমান, সোহেল রানা, কাজী মাজহারুল ইসলাম।

তবে ছাত্রদলের কাউন্সিলে সাধারণ সম্পাদক হিসাবে সিরাজুল ইসলাম সিরাজ চূড়ান্ত বৈধ প্রার্থী হিসাবে ঘোষণা করায় নির্বাচন পরিচালনা কমিটি স্বাগত জানিয়েছে তৃণমূলের নেতাকর্মীরা।এই ছাত্রনেতা স্কুল ও কলেজ জীবনে থেকেই ছিলো ছাত্রদলের সাথে।সিরাজুল ইসলাম সিরাজ পিরোজপুর জেলা ছাত্রদলের আহবায়ক কমিটির সাবেক সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সাবেক ছাত্রনেতা, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-গন শিক্ষা বিষয়ক সম্পাদক।তার বাবা ছিলেন পিরোজপুর জেলার দুর্গাপুর ইউনিয়ন বিএনপির প্রতিষ্টাতা সভাপতি।জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সংসদের সহ সম্পাদক রাজপথের ত্যাগী ছাত্রনেতা ছাত্রদলের স্লোগান মাস্টার মৃত্যুঞ্জয়ী সিরাজুল ইসলাম সিরাজ সকল সমায় তৃণমূলের নেতাকর্মীদের সাথে যোগাযোগ রাখেন।

জাতীয়তাবাদী ছাত্রদলের ৬ষ্ঠ কেন্দ্রীয় সংসদের জাতীয় কাউন্সিলের সাধারন সম্পাদক হিসাবে চূড়ান্ত প্রার্থী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রনেতা সিরাজুল ইসলাম সিরাজ খোলাবাজার২৪ডটকমকে বলেন, আমাকে সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচন পরিচালনা কমিটি চূড়ান্ত ভাবে বৈধ প্রার্থী হিসাবে ঘোষণা করায় আমি নির্বাচন পরিচালনা কমিটির সকল সদস্যদের ধন্যবাদ জানাচ্ছি।আমি অতীতেও রাজপথে ছিলাম বর্তমানেও আছি, ভবিষ্যতে ও থাকবো, প্রয়োজনে আবারও রক্তঝরাতে প্রস্তুত, কাউন্সিলররা যদি আমাকে সঠিক মূল্যায়ন করে সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচিত করে আমি তা নিজের জীবন দিয়ে হলেও রক্ষা করার চেষ্টা করবো।

সিরাজুল ইসলাম সিরাজ আরো বলেন, আমি মনেকরি তৃর্নমূলের নেতা কর্মীরাই বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের প্রাণ আমি তাদের সাথে সকল সমায় যোগাযোগ রাখি, তারা আমাকে ভালবাসেন তাদের উপরে আমার আস্থা আছে তারা আমাকেই আগামী জাতীয় কাউন্সিলে সাধারণ সম্পাদক হিসাবে তাদের মূল্যবান ভোট দিবেন এবং আমি নির্বাচিত হলে তাদের সাথেনিয়ে সারাদেশে আন্দোলন জোরালো করে গণতন্ত্র ও দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে  মুক্ত করে আনবো ইনশা-আল্লাহ।

এদিকে ছাত্রদলের নতুন কমিটি গঠন প্রক্রিয়া নিয়ে বিদ্রোহ করায় ১২ জন ছাত্রদল নেতার বহিষ্কারাদেশ শিগগিরই প্রত্যাহার করা হবে বলে জানা গেছে। মঙ্গল ও বুধবারের মধ্যেই তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার হতে পারে।

উল্লেখ্য যে, ছাত্রদলের ৬ষ্ঠ জাতীয় কেন্দ্রীয় কাউন্সিলের পুনরায় তফসিল মোতাবেক- ১৪ সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে বেলা ২ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে।