Saturday , September 7 2019
ব্রেকিং নিউজ :

Home / বিনোদন / ২০২০ সালে বিদায় নিবেন ফেরদৌস ওয়াহিদ

২০২০ সালে বিদায় নিবেন ফেরদৌস ওয়াহিদ

খােলাবাজার ২৪,শনিবার,৭সেপ্টেম্বর,২০১৯ঃ  সঙ্গীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ। দীর্ঘ চার দশকেরও বেশি সময় ধরে সঙ্গীত ক্যারিয়ারে বিচরণ তার। এই দীর্ঘ সময়ে অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। সঙ্গীতের পাশাপাশি নায়ক ও চলচ্চিত্র পরিচালক হিসেবেও কাজ করেছেন। সময়ের স্রোতে ভেসে বয়স বাড়লেও এখনও চিরো তরুণ হয়ে আছেন এই শিল্পী। এরই মধ্যে গানকে বিদায় জানাতে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এ জন্য ফেরদৌস ওয়াহিদ এক ম্যাজিক্যাল সময় বেছে নিয়েছেন। আগামী ২০২০ সালের ৩১ ডিসেম্বর সব ধরনের গান থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নেবেন এই তারকা শিল্পী।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘অনেক তো হলো, আর কত! মানুষ আমাকে ছুড়ে ফেলার আগে নিজ থেকেই সরে দাঁড়াচ্ছি। তবে বিদায়ের আগে ২২টি গান প্রকাশ করবো। সবগুলো গানই তৈরি। ২০২০ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ের মধ্যে গানগুলো একটি একটি করে প্রকাশ করবো। গানগুলো স্টুডিও ভার্সন ভিডিওতে হাবিবের এবং আমার ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে।’

ফেরদৌস ওয়াহিদ আরও বলেন, ‘২২টি গানের মধ্যে ১২টি নতুন এবং ১০টি পুরনো গান রয়েছে। নতুন গানের মধ্যে রয়েছে- ‘মাধুরী’, ‘রোদের বুকে’, ‘দি লায়লা’, ‘করলি পুড়িয়া ছাই’ প্রভৃতি উল্লেখযোগ্য। পুরনো গানের মধ্যে রয়েছে, ‘মামুনিয়া’, ‘আগে যদি জানতাম’, ‘এমন একটা মা দে না’, ‘তুমি-আমি যখন একা’ প্রভৃতি উল্লেখযোগ্য। নতুন প্রজন্মের শ্রোতাদের কথা চিন্তা করে বিদায়ের আগে গানগুলো প্রকাশের সিদ্ধান্ত নিই।’

উল্লেখ্য, ফেরদৌস ওয়াহিদ মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুর থানায় ১৯৫৩ সালের ২৬ মার্চ জন্মগ্রহণ করেন। তার বাবা ওয়াহিদ উদ্দিন আহমেদ ও মা উম্মে হাবিবা নূরজাহান। ছয় ভাই তিন বোনের মধ্যে তিনি সবার ছোট। তিনি তার কিশোর বয়স কাটিয়েছেন কানাডায়।

৭০’র দশকে তার কর্মজীবন শুরু হয়। ছেলে হাবিব ওয়াহিদও জনপ্রিয় সঙ্গীত তারকা। সিনেমাতে ফেরদৌস ওয়াহিদ প্রথম প্লে-ব্যাক করেন দেওয়ান নজরুল পরিচালিত ‘আসামী হাজির’ সিনেমায়। পরিচালকের লেখা ও আলম খানের সুর সঙ্গীতে সাবিনা ইয়াসমিন সঙ্গে ‘আমার পৃথিবী তুমি’ গানটি করেন। সিনেমায় তার আলোচিত গান হচ্ছে ‘ওগো তুমি যে আমার কতো প্রিয়’, ‘আমি এক পাহারাদার’,‘ শোন ওরে ছোট্ট খোকা’, ‘আমি ঘর বাঁধিলাম’ ইত্যাদি। সিনেমার বাইরে তার গাওয়া আলোচিত গান হচ্ছে ‘মামুনিয়া’, ‘আগে যদি জানতাম’, ‘এমন একটা মা দেনা’।

Print Friendly, PDF & Email

About kholabazar 24