Saturday , September 7 2019
ব্রেকিং নিউজ :

Home / খেলাধুলা / ম্যাচ নিয়ন্ত্রণে নিয়েছে আফগানিস্তান

ম্যাচ নিয়ন্ত্রণে নিয়েছে আফগানিস্তান

খােলাবাজার ২৪,শনিবার,৭সেপ্টেম্বর,২০১৯ঃ  বাংলাদেশ-আফগানিস্তান টেস্ট ম্যাচের তৃতীয় দিনের শুরু থেকে ঘটছে নানা নাটকীয়তা। যদিও সাতসকালেই ২০৫ রানে অলআউট হয়ে প্রথম ইনিংস শেষ করে বাংলাদেশ দল।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই আফগানিস্তানের দুই উইকেটের পতন হয়। সাকিবের করা প্রথম ওভারের তৃতীয় বলে এলবিডব্লিউর শিকার হন এহসানউল্লাহ জানাত (৪)। এরপর ১ম ইনিংসে সেঞ্চুরি হাঁকানো রহমত শাহ সাকিবের ফ্লাইটেড ডেলিভারি খানিকটা ক্রিজ থেকে বের হয়ে এসে ব্লক করতে গেলে কট এন্ড বোল্ড হন। পর পর দুই বলে দুই ব্যাটসম্যানকে ফেরানোর পর সাকিবের সামনে হাতছানি দেয় হ্যাট্রিক। কিন্তু তা হয়নি।

তৃতীয় উইকেটে কিছুটা প্রতিরোধ গড়ে আফগানিস্তান। ১৪ ওভারের জুটিতে ২৪ রান যোগ করেন ইব্রাহিম জাদরান আর হাসমতউল্লাহ শহীদি। শেষতক এই জুটিটি ভেঙেছেন নাইম হাসান। তার ঘূর্ণিতে ডিফেন্স করতে গিয়ে প্রথম স্লিপে সৌম্য সরকারকে ক্যাচ দিয়েছেন শহীদি (১২)।

তৃতীয় দিনের লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ৩ উইকেটে ৫৬ রান তুলেছে সফরকারিরা। লাঞ্চের পর ধাক্কা সামলে নিয়েছে আফগানরা। সর্বশেষ খবর পর্যন্ত আফগানিস্তান ৪১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১১২ রান তুলেছে। তাদের লিড বেড়ে দাঁড়িয়েছে ২৪৯ রান।

এর আগে আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ২০৫ রানে অলআউট হলো স্বাগতিক বাংলাদেশ। ফলে প্রথম ইনিংসে ১৩৭ রানে পিছিয়ে থাকলো সাকিবের দল। প্রথম ইনিংসে আফগানিস্তানের সংগ্রহ ছিলো ৩৪২ রান। দলের পক্ষে ১০২ রানের নান্দনিক ইনিংস খেলেছিলেন ডান-হাতি ব্যাটসম্যান রহমত শাহ।

দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিলো ৮ উইকেটে ১৯৪ রান। মোসাদ্দেক হোসেন ৪৪ ও তাইজুল ইসলাম ১৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেন। আজ সকালে নবীর বলে ১৪ রানেই থেমে যান তাইজুল। এরপর বাংলাদেশের শেষ ব্যাটসম্যান নাইম হাসানকে ৭ রানে শিকার করে আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান। অন্য দিকে ১টি চার ও ২টি ছক্কায় ৮২ বলে ৪৮ রান নিয়ে অপরাজিত থেকে যান মোসাদ্দেক। আফগানিস্তানের অধিনায়ক রশিদ ৫৫ রানে ৫ উইকেট। নবী ৫৬ বলে ৩ উইকেট নেন।

Print Friendly, PDF & Email

About kholabazar 24